বিয়ে করতে যাচ্ছেন? এই বিউটি টিপসগুলো আপনারই জন্য

“বিয়ের দিন” প্রতিটি মেয়ের জন্য অনেক কাঙ্ক্ষিত একটি দিন। এই দিনটিকে ঘিরে থাকে শত শত পরিকল্পনা। কেনাকাটা, শপিং নানা কাজের মাঝে ত্বকের যত্ন ঠিকমত নেওয়া হয়। আর এতে বিয়ের দিন ত্বক অনেকটা প্রাণহীন নির্জীব দেখায়। বিয়ের আগে ত্বককে প্রাণবন্ত রাখুন সহজ কিছু কৌশলে।

১। ট্যান দূর করতে

বিয়ের কেনাকাটা করতে যেয়ে বাইরে যেতে হয়। আর এতে ত্বকে সান ট্যান পড়ে থাকে। তাই যখনই বাইরে যাবেন তখন অব্যশই সানস্ক্রিণ ব্যবহার করুন। এছাড়া বাইরে থেকে এসে বেসন, লেবুর রস এবং গোলাপজল অথবা গোলাপের পাপড়ির গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করে ত্বকে ব্যবহার করুন। এরপর একটি তুলোর বল ঠান্ডা পানিতে ভিজিয়ে ত্বকের প্যাক দূর করুন। পানি দিয়ে মুখ ধুয়ে পরে হালকা কোন ময়েশ্চারাইজ ব্যবহার করুন। এই প্যাক ত্বকে রোদে পোড়া দাগ স্থায়ী হতে দেয় না।

২। ত্বককে ব্রণ হতে দূরে রাখুন

টেনশন, যত্নের অভাব বিভিন্ন কারণে বিয়ের আগে ত্বকে ব্রণ দেখা দেয়। এর হাত থেকে মুক্তি দিবে অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল এবং শসার রস মিশিয়ে ত্বকে ব্যবহার করুন। এটি দিনে ত্বকে দুইবার ব্যবহার করুন। অ্যালোভেরা ত্বককে বাইরের ইনফেকশন থেকে রক্ষা করে।

৩। সুগন্ধী দীর্ঘস্থায়ী করবে ভ্যাসলিন

আপনি যদি দীর্ঘসময় সুগন্ধী স্থায়ী করতে চান, তবে পারফিউম ব্যবহারের আগে হাতে কিছুটা ভ্যাসলিন ম্যাসাজ করে লাগিয়ে নিন। তারপর পারফিউম ব্যবহার করুন।

৪। মাথার তালুর অতিরিক্ত তেল দূর করা

অনেকে চুলে শ্যাম্পু করার কিছু সময় পর মাথার তালু আবার তেলতেলে হয়ে যায়। মাথার তালুতে তেল উঠার কারণে এই সমস্যায় পড়তে হয়। এই সমস্যা হাত থেকে বাঁচার জন্য আগের রাতে কিছু ড্রাই শ্যাম্পু মাথার তালুতে দিয়ে সারারাত থাকুন। তারপরের দিন সকালে চুল ধুয়ে ফেলুন। এটি মাথার তালুর অতিরিক্ত তেল শুষে নেয়।

৫। ত্বকের জালাপোড়া দূর করুন টি ব্যাগে

ত্বকে র‍্যাশ জ্বালাপোড়া দেখা দেয়। বিশেষত সেনসিটিভ ত্বকের অধিকারীদের এই সমস্যায় বেশি পড়তে হয়। কয়েকটি ক্যামেলিয়া টি ব্যাগ ফ্রিজে রেখে দিন। এই ঠান্ডা টি ব্যাগ রাতে ঘুমাতে যাওয়ার সময় ত্বকে লাগিয়ে নিন। এটি ত্বকের জ্বালাপোড়া দূর করে দিবে।

৬। ঝকঝকে সাদা দাঁত

একটি সুন্দর হাসির জন্য ঝকঝকে সাদা দাঁতের বিকল্প নেই। টুথপেস্টের সাথে সামন্য পরিমাণ বেকিং পাউডার মিশিয়ে দাঁত ব্রাশ করুন। বেকিং পাউডার চা, কফির দাগ দূর করে দাঁত সাদা করে তোলে।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top