মাশকারা ব্যবহারে যে ভুলগুলো করেন অনেকেই

চোখকে আকর্ষণীয় করে তুলতে মাশকারার জুড়ি নেই। চোখের পাপড়িকে ঘন করে চোখকে বড় করে তোলে এটি। প্রতিদিন যেসকল প্রসাধনী ব্যবহার করা হয় তার মধ্যে মাশকারা অন্যতম। মজার ব্যাপার হলো এই মাশকারা ব্যবহারে আমরা প্রতিনিয়ত কিছু ভুল করে থাকি। যার কারণে এক চোখের পাপড়ি বেশি ঘন আবার আরেক চোখের পাপড়ি কম ঘন দেখায়, মাশকারা ছড়িয়ে যায় বা বাজে দেখায়। এমন কিছু ভুল নিয়ে আজকের এই ফিচার।

১। সাধারণত সবাই প্রথমে চোখের উপরে পাপড়িতে মাশকারা লাগিয়ে থাকেন। পরে নিচের পাপড়িতে মাশকারা লাগানো হয়। এতে করে উপরের পাপড়ির মাশাকারা চোখের নিচের পাপড়িতে লেগে যাওয়ার সম্ভাবনা রয়ে যায়। তাই প্রথমে চোখের নিচের পাপড়িতে মাশকারা লাগিয়ে পরে উপরের পাপড়িতে মাশকারা ব্যবহার করুন।

২। অনেকে মনে করে থাকেন মাশকারা ব্রাশটিকে টিউবের ভেতর কয়েকবার পাম্প করলে মাশকারা ভালো ভাবে লাগানো যাবে। কিন্তু এটি ভুল ধারণা। বরং এভাবে বারবার পাম্প করলে বাতাস ভেতরে ঢুকে যায় এবং ছোট ছোট বাবল সৃষ্টি হয়। এতে করে মাশকারা দ্রুত শুকিয়ে যায়।

৩। চোখের পাপড়ি কার্লার দিয়ে কার্ল করার পর মাশকারা ব্যবহার করুন। এর আগে মাশকারা ব্যবহার করবেন না। কার্ল করার আগে মাশকারা ব্যবহার করলে পাপড়িগুলো পরস্পরের সাথে লেগে যেতে পারে।

৪। কোনো মেকআপ পণ্য বেশি দিন ব্যবহার করা উচিত নয়। মাশকারাও এর অর্ন্তভুক্ত। দুই থেকে তিন মাস পর পর মাশকারা পরিবর্তন করুন।

৫। অনেক সময় আপনি কার্ল করা চোখের পাপড়ির একপাশে মাশকারা ব্যবহার করে থাকেন। এটি করা থেকে বিরত থাকুন। এতে চোখের পাপড়ি ঘন এবং পাতলা দেখাবে।

৬। চোখের প্রসাধনী অন্যের সাথে শেয়ার না করাই ভালো। এতে ইনফেকশন হওয়ার সম্ভাবনা রয়েছে।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top