মেকআপের যে ৪ টি ভুলে অসুস্থ হচ্ছেন আপনি!

মেকআপ করতে পছন্দ করেন প্রায় সব নারীরাই। ঘর থেকে বাইরে বের হলে একটু কাজল লিপস্টিক না দিয়ে বের হওয়া হয় না। আর পার্টি উৎসব হলে তো কথাই নেই। কিন্তু এই মেকআপই হতে পারে নানা রোগের মূল কারণ। অবাক হচ্ছেন? অবাক হলেও সত্যি মেকআপের কিছু ভুল কাজে আপনি শারীরিক ভাবে মারাত্মক অসুস্থ হয়ে যেতে পারেন।

১) আইলাইনার চোখের ওয়াটার লাইনে ব্যবহার করা

অনেকেই চোখ সুন্দর করে আইলাইনার দিয়ে এঁকে থাকেন। এবং বেশীরভাগ সময়েই কাজল বা লাইনার চোখের ওয়াটার লাইনে ব্যবহার করেন। এতে লাইনারে ব্যবহৃত কেমিক্যাল চোখের সংস্পর্শে চলে আসে তা তাৎক্ষণিক ভাবে শুধুমাত্র চোখ জ্বালা পোড়া করলেও নিয়মিত ব্যবহারে চোখের মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

২) চোখে ফলস আইল্যাশ ব্যবহার

চোখের পাতা বড় দেখানোর জন্য চোখে আইল্যাশ ব্যবহার করেন অনেকেই। কিন্তু এই ফলস আইল্যাশ লাগানো হয় গ্লু দিয়ে যা চোখের জন্য এবং ত্বকের জন্য বেশ ক্ষতিকর। গ্লুতে থাকা ফরমালডিহাইড চোখের সংস্পর্শে এলে চোখের মারাত্মক ক্ষতি হতে পারে। সুতরাং সাবধান।

৩) নোংরা মেকআপ ব্রাশ ব্যবহার

সপ্তাহে অন্তত ১ দিন মেকআপ ব্রাশগুলো ধুয়ে পরিষ্কার করে নেয়া উচিত যা অনেকেই করেন না। আর একারণেই নোংরা মেকআপ ব্রাশে থাকা ব্যাকটেরিয়ার কারণে ত্বকের ক্ষতি হয়। ত্বকের ইনফেকশন, ব্রণের উপদ্রব হওয়ার মূল কারণ নোংরা মেকআপ ব্রাশ ব্যবহার করা।

৪) মেয়াদ উত্তীর্ণের পরও মেকআপ ব্যবহার

নারীরা একবার মেকআপের জিনিসপত্র কিনলে তা শেষ না হওয়া পর্যন্ত ব্যবহারই করতে থাকেন। অনেক কম নারীই রয়েছেন যারা এক্সপায়ার ডেটের খবর রাখেন। কিন্তু এই কাজটিও বেশ ক্ষতিকর। মেয়াদ শেষ হওয়া মেকআপ ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর। ত্বকের নানা সমস্যা এমনকি ত্বকের ক্যান্সারের জন্যও দায়ী মেয়াদ উত্তীর্ণ মেকআপ ব্যবহার।

সূত্রঃ bollywoodshaadis.com

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top