নিখুঁত মেকআপ করুন কয়েক মিনিটেই!

ক্লাসে, অফিসে কিংবা কোন কাজে ঘর থেকে বের হলেই আমরা একটু গুছিয়ে বের হওয়ার চেষ্টা করি। কিন্তু এ কাজ মোটেও সহজ নয়। এজন্য অনেক প্রস্তুতির প্রয়োজন হয়। ফাউন্ডেশন, কনসিলার, কমপ্যাক্ট পাউডার সব কিছু দিয়ে বেস মেকআপ করার পর চোখ ও ঠোঁট সাজাতেই যেন সময় পার হয়ে যায়। মেকআপ নিয়ে নাড়াচাড়া করতে যারা ভালোবাসেন, তাদের জন্যে এগুলো কিছুই নয়। কিন্তু যারা অলস, তারা কি মেকআপ করবেন না তবে?

দুশ্চিন্তার কিছু নেই। আলস্য এবার কোনভাবেই মেকআপকে ছুঁতে পারবে না। অলস নারীদের জন্যেও অভিনব কিছু মেকআপ টিপস নিয়ে হাজির হয়েছি আজকের ফিচারে। চলুন তবে এগুলো জেনে আসা যাক-

কনসিলার ব্যবহার

পুরো মুখে ফাউন্ডেশনের পুরু প্রলেপ অ্যাপ্লাই না করে, চোখের নীচে এবং মুখের দাগযুক্ত জায়গাগুলোতে কনসিলার ব্যবহার করুন। এতে যেমন একটি ফ্রেশ লুক পাবেন তেমনি সময়ের সাশ্রয়ও হবে।

স্পঞ্জ দিয়ে প্রাইমার লাগান

আমরা সাধারণত আঙুল দিয়ে প্রাইমার ব্যবহার করে থাকি। এতে করে বেশ খানিকটা সময় অপচয় হয়ে যায়। এখন থেকে বিউটি ব্লেন্ডার কিংবা স্পঞ্জ ব্যবহার করে প্রাইমার লাগান। দেখবেন, অনেকখানি কাজ এগিয়ে যাবে।

আগের দিনের আই-মেকআপ ভালোভাবে তুলে ফেলুন

এ কাজটা আমরা অনেকেই এড়িয়ে যাই। অথচ এটি বেশ গুরুত্বপূর্ণ একটি স্টেপ। প্রতি রাতে ঘুমানোর পুর্বে চোখের মেকআপ সুন্দর করে তুলে ফেলুন। এতে করে পরের দিন সকালে চোখের আশেপাশের জায়গা খুব পরিচ্ছন্ন ও পরিপাটি থাকবে। মেকআপ করতে সুবিধা হবে।

মুখে সাদা সাদা ভাব যেন না থেকে যায়

কনসিলার কিংবা ফাউন্ডেশন সেট করার জন্য আমরা পাউডার ব্যবহার করে থাকি। তবে খেয়াল করবেন, অতিরিক্ত পাউডার ব্যবহারে মুখে সাদা সাদা ভাব যেন না থেকে যায়। এতে করে মেকআপ খুব বিশ্রী দেখায়!

চোখের পাতায় ও গালে ব্লাশঅন লাগান

চেহারায় আরো একটু স্বচ্ছতা এবং স্বতস্ফূর্ত ভাব আনতে চোখের পাতায় ও গালে ব্লাশঅন লাগান। এতে করে আপনাকে বেশ তরতাজা লাগবে।

আইশ্যাডো স্থায়ী করতে প্রাইমারের বদলে আইলাইনার ব্যবহার করুন

চোখের পাতায় আইলাইনার ব্যবহার করুন কিন্তু ক্রিজে নয়। এতে করে আপনার আইশ্যাডো দেখতে সুন্দর লাগবে এবং সারাদিন স্থায়ী হবে। এটি বেশ গুরুত্বপূর্ণ একটি টেকনিক।

মাসকারা ব্যবহারের আগে চোখের পাপড়ি কার্ল করে নিন

হাতের কাছে সর্বদা একটি কার্লার রাখুন। মাসকারা ব্যবহারের আগে সুন্দর করে চোখের পাপড়ি কার্ল করে নিন। অতঃপর মাসকারা অ্যাপ্লাই করুন। বেশ ঘন ও সুন্দর লাগবে চোখজোড়া।

চোখের মেকআপ করার জন্য ব্রাশের কোন প্রয়োজন নেই

চোখে বিভিন্ন রঙের আই-শ্যাডো আমরা সকলেই ব্যবহার করি। কিন্তু এতে হরেক ধরনের ব্রাশের প্রয়োজন হয় এবং সময় ব্যয় হয় প্রচুর। এখন থেকে আঙ্গুলের সাহায্যেই আই-শ্যাডো লাগানো শিখুন। অর্ধেক সময়ের মধ্যেই সুন্দর একটি আই লুক পাবেন।

গ্লসি লিপস্টিক নিমিষেই ম্যাট বানিয়ে ফেলুন

ধরুন, আপনার খুব প্রিয় রঙের একটি গ্লসি লিপস্টিক আছে। কিন্তু আপনি গ্লসি লিপস্টিক পছন্দ করেন না মোটেই। সেক্ষেত্রে আপনার করণীয় কী? অল্প একটু বেবি পাউডার কিংবা কমপ্যাক্ট পাউডার ব্রাশে নিয়ে ঠোঁটে আলতোভাবে লাগান। মুহূর্তের মধ্যে দেখবেন লিপস্টিক ম্যাট ফিনিশিং দিচ্ছে।

তাড়াহুড়োয় থাকলে চোখে, গালে এবং ঠোঁটে একই রঙ ব্যবহার করুন

আপনি খুব তাড়াহুড়োর মধ্যে আছেন কিন্তু একটু গুছিয়ে বের না হলেই হচ্ছে না। সেক্ষেত্রে চোখে, ঠোঁটে এবং গালে একই রঙ অ্যাপ্লাই করুন। সতেজতাই পরিপূর্ণ হবেন আপনি।

দেখলেন তো, মেকআপ একটি শিল্প। এটিকে বোঝা কিংবা যন্ত্রণা ভাবার অবকাশ নেই মোটেই। এই ছোট্ট টিপসগুলো অনুসরণ করুন এবং নিমিষেই প্রেজেন্টেবল হয়ে যান যেকোন অনুষ্ঠানে! শুভকামনা রইলো।

সূত্র: Good Housekeeping

কমেন্টসমুহ
Saiful Islam

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top