সেফুদাকে নিয়ে পরীক্ষায় প্রশ্ন, বরখাস্ত শিক্ষক

রাজউক উত্তরা মডেল কলেজের দশম শ্রেণির প্রাক-নির্বাচনী পরীক্ষায় ইসলাম শিক্ষা প্রশ্নপত্রের একটি উদ্দীপক নিয়ে সম্প্রতি সমালোচনার ঝড় উঠেছে ফেসবুকে। মঙ্গলবার (০৯ জুলাই) প্রশ্নপত্রটি ফেসবুকসহ অন্যান্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

প্রশ্নপত্রে সিফাত উল্লাহ উল্লেখ করে একটি সৃজনশীল প্রশ্ন করা হয়েছে। আর এ কারণেই কলেজের শিক্ষক জাহিনুল হাসানকে বুধবার (১০ জুলাই) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ওই শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সদস্য ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন। সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষকের নামে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

জানা গেছে, ৪ জুলাই ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা হয়। সেই পরীক্ষার সৃজনশীল প্রশ্নের একটিতে সেফাতুল্লাহকে উদ্দীপক হিসেবে ব্যবহার করে বলা হয় বলা হয়, ‘অদ্ভুত ধরনের এক মানুষ সেফাতুল্লাহ সেফুদা। সোশ্যাল মিডিয়ায় সে বিভিন্ন রকম কুরুচিপূর্ণ মন্তব্য করে। তরুণদের উদ্দেশে সে বলে “মদ খাবি মানুষ হবি, দেখ আমি আরও এক গ্লাস খাইলাম।” তার কথায় প্রতিবাদ করে একজন বিজ্ঞ আলেম বললেন, তার মধ্যে যদি ইমানের সর্ব প্রথম ও সর্বপ্রধান বিষয়ের প্রভাব পরিলক্ষিত হতো, তাহলে সে হয়ে উঠত একজন আত্মসচেতন ও আত্ম মর্যাদাবান ব্যক্তি।’ এই উদ্দীপকের ভিত্তিতে চারটি প্রশ্ন করা হয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com