ভারতীয় সিনেমায় ‘সেন্সর’-এর প্রয়োজন নেই: কালকি

উপমহাদেশের সিনেমার জন্য, বিশেষ করে ভারতীয় সিনেমার বিকাশের জন্য ‘সেন্সর বোর্ড’ একটা বড় বাধা, এরকম আলোচনা বহু আগে থেকেই চলে আসছিলো। সেন্সর বোর্ডের অপ্রয়োজনীয়তা নিয়ে অতীতে কথা বলেছে বহু নামীদামী অভিনয় তারকা থেকে একেবারে নির্মাতা পর্যন্ত। এবার সেন্সর নিয়ে মুখ খুললেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও অনুরাগ কাশ্যপের সাবেক স্ত্রী কালকি কোয়েচলিন।

সেন্সর বোর্ড সাধারণত সরকারি লোকজন নিয়ন্ত্রণ করেন, আর যদি গণতন্ত্র মানেন তাহলে নিশ্চয় এটা বিশ্বাস করেন যে সরকারের নিয়ন্ত্রক হচ্ছে জনগণ। সুতরাং কোনোভাবেই মানুষের উপর সিদ্ধান্ত চাপিয়ে দিতে পারেন না।

সেন্সরকে তিনি মানুষের স্বাধীনতায় হস্তক্ষেপ বলেও মনে করেন। তিনি বলেন, সেন্সর বোর্ড প্রথাটা একটা সেকেলে ব্যাপার। এটা ১৯৫১ সালের প্রেক্ষাপটে হয়তো ঠিক ছিলো, কিন্তু এখন আর এটার প্রয়োজন নেই। কারণ আমরা অনেক দূর এসে গেছি। যখন একটা ছবিকে অ্যাডাল্ট ‘এ’ সার্টিফিকেট দেয়া হয়, তখন মনে হয় সেন্সর বোর্ডের কোনো প্রয়োজন নেই আমাদের। এটা মানুষের উপরই ছেড়ে দিন, সেকি দেখবে আর কি দেখবে না। এটা দর্শককেই পছন্দ করতে দিন।

এমনকি কাল্কি সেন্সর বোর্ডের কাঠামোগত দিক নিয়েও কঠোর সমালোচনা করেন।

উল্লেখ্য, সেন্সর বোর্ড সম্প্রতি তার সাবেক স্বামী অনুরাগ কাশ্যপের ছবি ‘বোম্বে ভেলভেট’কে অ্যাডাল্ট সার্টিফিকেট প্রদান

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top