সিয়ামের বিয়ের কথা শুনে নাকি ঘুমের ট্যাবলেট খেয়েছি!: পূজা

মাধ্যমিক পরীক্ষা নিয়ে ব্যস্ত চিত্রনায়িকা পূজা চেরি। যখন পরীক্ষা চলছে, ঠিক ওই সময় মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘প্রেম আমার ২’। ইচ্ছে থাকা সত্ত্বেও ছবির প্রচারণায় অংশ নিতে পারছেন না। এদিকে এই সময় বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষ করেছেন চলচ্চিত্রে এ সময়ের অন্যতম জনপ্রিয় নায়ক সিয়াম। পূজা আর সিয়াম জুটির দুটি সিনেমা মুক্তি পেয়েছে, ‘পোড়ামন ২’ ও ‘দহন’। দুটি সিনেমাই ব্যবসায়িকভাবে সফল এবং আলোচিত। অনেকেই মন্তব্য করেছেন, সিয়ামের বিয়ের কারণে হয়তো পূজার সঙ্গে তাঁর জুটি ভেঙে যাচ্ছে। আসলেই কি তা-ই? এসব নিয়ে আজ মঙ্গলবার দুপুরে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন পূজা।
কেমন আছেন?
ভালো। সকাল থেকে পরীক্ষাকেন্দ্রে ছিলাম। আজ আমার তথ্যপ্রযুক্তি বিষয়ের ব্যবহারিক পরীক্ষা ছিল।

নায়িকাকে কাছে পেয়ে পরীক্ষাকেন্দ্রে কেউ সেলফি তুলেছে?
হ্যাঁ। পর্দায় যাঁরা দেখেন তাঁদের অনুভূতি এক রকম আর সামনাসামনি নায়িকা দেখার বিষয়টা অন্য রকম। ওটাই কাজ করেছে সবার মধ্যে। ব্যবহারিক পরীক্ষায় সেলফি তুলতে হচ্ছে, মূল পরীক্ষার সময়ও তুলতে হয়েছে। আমার পরীক্ষাকেন্দ্র রাজারবাগ পুলিশ লাইনস স্কুল।

এমন পরিস্থিতি কেমন লাগছে?
আমি খুব উপভোগ করি। জনপ্রিয়তা সবাই পায় না। এটা সাধনার বিষয়। সৃষ্টিকর্তা আমাকে জনপ্রিয়তা দিয়েছেন। মানুষের ভালোবাসা দিয়েছেন। শিক্ষার্থীরা যেমন ছবি তুলেছে, ক্লাসের টিচারও আমার সঙ্গে ছবি তুলেছেন। কেউ বলেছেন, ‘এই দাঁড়াও দাঁড়াও। আমার না এই অ্যাঙ্গেলে ভালো ছবি আসে না, অন্য অ্যাঙ্গেল থেকে আরেকটা ছবি তুলি?’ আমি বললাম, তোলো। দেখা গেল, পরীক্ষা দিতে সময় লাগে দুই ঘণ্টা, আর কেন্দ্র থেকে বের হতে লাগে আরও এক ঘণ্টা।

সিয়ামের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

সিয়ামের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

পরীক্ষার ফলাফল কেমন হবে?
পরীক্ষা ভালো হয়েছে। এখন রেজাল্টের জন্য অপেক্ষা করছি। পরীক্ষার জন্য আমার মুক্তি পাওয়া ‘প্রেম আমার ২’ সিনেমার প্রচারণা করতে পারিনি। ২৭ ফেব্রুয়ারি পরীক্ষা শেষ হয়েছে। এরপর কয়েকটি টিভি চ্যানেলে ছবিটি নিয়ে কথা বলেছি। বলাকা, শ্যামলী, মধুমিতা, চিত্রা প্রেক্ষাগৃহেও গিয়েছি। কাছ থেকে দর্শকদের মতামত জানার চেষ্টা করেছি।

আপনার নায়কের তো বিয়ে হয়ে গেল।
হ্যাঁ। সিয়ামের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে গিয়েছিলাম।
নায়কের বিয়ে হয়ে গেল। মন খারাপ হচ্ছে?
না। আমার তো আরও খুশি লাগছে। মন খারাপ হয়েছিল কারণ, পরীক্ষার কারণে ওর বিয়ের সব অনুষ্ঠানে যেতে পারিনি, তাই। আমাকে কিন্তু সব কটি অনুষ্ঠানেই যাওয়ার জন্য সিয়াম দাওয়াত দিয়েছে। ওর পরিবারও বলেছে।

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

শোনা যাচ্ছে,নায়কের বিয়ের কারণে নাকি আপনার অভিমান হয়েছে?
একদম মিথ্যা কথা। তাহলে আদ্রিতের বিয়ে হলেও কি আমি মন খারাপ করব নাকি! সে তো আমার প্রথম সিনেমার নায়ক।

আদ্রিতও বিয়ে করছে?
তা জানি না।

নায়ক তাহলে শুধু পর্দায়। সবাই যে বলে বাস্তবেও…
না না। তাঁরা শুধুই পর্দায় নায়ক। তবে সিয়াম আমার খুব ভালো বন্ধু। আমার পরিবারের সঙ্গে ওর ভালো সম্পর্ক। আম্মুর সঙ্গেও। সিয়ামের স্ত্রীর সঙ্গে আমার ভালো সম্পর্ক। আমরা একসঙ্গে ঘুরতে গিয়েছি। সিনেমা দেখেছি। সিনেমার শুটিংয়ের সময় আমাদের ‘হবু ভাবি’ সেটে গিয়েছিলেন।

পূজা চেরি ও সিয়াম। ছবি: ফেসবুক থেকে নেওয়া

পূজা চেরি ও সিয়াম। ছবি: ফেসবুক থেকে নেওয়া

আপনার বাস্তবের নায়ক কে?

এসব কী বলছেন? আগে ক্যারিয়ার, এরপর প্রেম-ভালোবাসা। আমার সঙ্গে সব সময় আম্মু থাকেন। প্রেম হবে কীভাবে! কেউ হয়তো মায়ের ভয়ে প্রেমের প্রস্তাব দিতে সাহস পায় না।

সিয়ামের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে দেখেছি তাঁর সঙ্গে ছবি তুলেছেন।
পাশে কিন্তু সিয়ামের বউও ছিল। আমি তো একটা কথা শুনে ব্যাপক মজা পেয়েছি। অনেকে বলেছেন, সিয়ামের বিয়ের কথা শুনে আমি নাকি ঘুমের ট্যাবলেট খেয়েছি! আমি নাকি আত্মহত্যা করতে চেয়েছি! এই কথা সিয়ামের কানেও গেছে। ও আমাকে ফোন করে বলেছে, এই তুমি কি এসব করছ নাকি? এসব কিন্তু ঠিক না।

হঠাৎ এই কথা কেন রটল?
তা তো জানি না। কারা এমন কথা ছড়াল। আমি বুঝি না, এসব ছড়িয়ে কী লাভ!

‘প্রেম আমার ২’ ছবিতে অভিনয় করেছেন পূজা চেরি ও আদ্রিত। ছবি: ফেসবুক থেকে নেওয়া

‘প্রেম আমার ২’ ছবিতে অভিনয় করেছেন পূজা চেরি ও আদ্রিত। ছবি: ফেসবুক থেকে নেওয়া

কিন্তু যা রটে, তা তো কিছুটা…
একদমই না। যদি আমি ঘুমের ওষুধ খেতাম, মোটেও সিয়ামের অনুষ্ঠানে যেতাম না। তাও আবার আম্মুকে নিয়ে। আমি কিন্তু একটা কথা পরিষ্কার করে বলতে চাই, শুধু পরীক্ষার ব্যস্ততার কারণে আমি ওর বিয়ে আর গায়েহলুদ অনুষ্ঠানে যেতে পারিনি। যা-ই হোক, পরীক্ষা শেষ হলো তারপর গেলাম।

আপনি সেখানে গিয়েছেন, যাতে আর কেউ তা নিয়ে কথা না বলে।
না না না। সিয়ামের আব্বু-আম্মুর সঙ্গে আমার চমৎকার সম্পর্ক। তাঁরা আমাকে নিজের মেয়ের মতো আদর করেন। সিয়ামের সঙ্গে গতকালও কথা হয়েছে। সিয়ামের বাবা আমাকে বলেছেন, ছেলের বউসহ আমরা সবাই ঘুরতে যাব। তাহলে দেখেন আমাদের সম্পর্কটা কতটা মধুর। এটা লোক দেখানোর কিছু না। আমরা ভালো বন্ধু।

যাঁরা ভাবে, আপনাদের মধ্যে প্রেমের সম্পর্ক…
এটা পুরোপুরি মিথ্যা কথা। তার মানে আদ্রিতের সঙ্গেও আমার সম্পর্ক ছিল? পরবর্তী সময়ে যার সঙ্গে ছবি করব, তাঁর সঙ্গেও সম্পর্ক হবে? কী অদ্ভুত! কয়জনের সঙ্গে আমি সম্পর্ক করব? আমি শুধু সম্পর্ক করে বেড়াব! আমার আর কোনো কাজ নাই!

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

এত গুজব কেন রটে?
জানি না। আম্মুকে জিজ্ঞেস করা দরকার। কারণ আম্মু তো সারাক্ষণ আমার সঙ্গে থাকেন।পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

বিয়ের কারণে সিয়ামের সঙ্গে আপনার জুটি ভেঙে যেতে পারে?
এখনো তেমন মনে হচ্ছে না। দেখা যাক সামনে কোনো প্রভাব ফেলে কি না। সিয়ামের বিয়ের পর অনেকে আবার আমাকে বলেছেন, তোমাদের দুজনকে আবার পর্দায় কবে দেখতে পাব? তার মানে আমরা ফুরিয়ে যাইনি।

নতুন কাজের খবর বলুন।
আপাতত কথা হয়নি। পরীক্ষার আগে আলাপ হয়েছিল, পরীক্ষার পর ‘জিন’ সিনেমার শুটিং শুরু করব।

জাজ মাল্টিমিডিয়া ছাড়া অন্য কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা হয়েছে?
হ্যাঁ। অনন্য মামুন ভাই, জাকির হোসেন রাজু স্যার ফোন দিয়েছেন। গল্প শোনা হয়নি। শুধু যে জাজ মাল্টিমিডিয়ার সিনেমা করব, তা কিন্তু না। আজিজ ভাই বলেছেন, ‘ভালো সিনেমা হলে যেকোনো প্রতিষ্ঠানের ব্যানারে কাজ করো।’

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top