তাদের ক্যারিয়ারে ‘টার্নিং পয়েন্ট’ কোনটি?

বেশিরভাগ মানুষের জীবনই ঘটনাবহুল। তারকারাও এক্ষেত্রে ব্যতিক্রম নয়। তাদের চলার পথেও এমন কিছু ঘটনা আছে যা যাপিত জীবনে মোড় ঘুরিয়ে দেয়। জীবনের বাঁকবদলের সেসব কথাই জানালেন চার তারকা-

দেবী আমাকে ভাবতে শিখিয়েছে: শবনম ফারিয়া
মিডিয়ায় আসার ক্ষেত্রে প্রায় সবাইকে বিভিন্ন সংগ্রামের মধ্য দিয়ে যেতে হয়। তবে ক্যারিয়ারে একটি টার্নিং পয়েন্টই পরিবর্তন করে দেয় জীবনের গতিপথ। ব্যক্তিজীবনের পেছনে ফিরে তাকালে মনে পড়ে ২০১৩ সালের কথা। সে বছর ভালোবাসা দিবসে আদনান আল রাজীবের পরিচালনায় নাটক ‘অলটাইম দৌড়ের ওপর’ প্রচার হয়েছিল। সে সময় এই নাটকে আমার অভিনয় অনেক আলোচিত হয়েছিল। এরপর রেদওয়ান রনির ‘সুবর্ণপুর বেশি দূরে নয়’। তানিম রহমান অংশুর পরিচালনায় ‘দুই অংশের শেষ একটা’ একই সঙ্গে আলোচিত হয়েছিল। সবগুলোই আমার জন্য টার্নিং পয়েন্ট। তবে ‘দেবী’ ছবিটা আমাকে নতুন করে ভাবতে শিখিয়েছে। অসংখ্য মানুষের ভালোবাসা পেয়েছি। অনেক কাজের অফার পাচ্ছি। কিন্তু বেছে বেছে কাজ করতে হচ্ছে ছবিটা মুক্তির পর। এখন এক ধরনের দায়িত্ব, দায়বদ্ধতা চলে এসেছে। তবে আমি অনেক খুশি।

বিজ্ঞাপনই আমার জীবন পাল্টে দিয়েছে: শাহ্‌তাজ

কখনোই ভাবনায় ছিল না মিডিয়ায় কাজ করব। হুট করেই কীভাবে যেন সবকিছু ঘটে গেল। সময়টা ২০১৪ সাল। তখন ফেসবুকে অনেক ছবি আপলোড করতাম। প্রতিদিন বিভিন্ন ভঙ্গিমায় সেলফি তোলাই যেন ছিল নেশার মতো। কিন্তু তা দেখেই একদিন ফ্যাশন হাউস ‘গ্ল্যামার ওয়ার্ল্ড’ তাদের একটি পোশাকের মডেল হওয়ার জন্য খুব প্রস্তাব দেয়। আমিও রাজি হয়ে যাই। এ যেন মেঘ না চাইতে বৃষ্টি!

ছবিটি কীভাবে যেন হাফ স্টপ ডাউনের আশফাক-উজ-জামান বিপুলের হাতে পড়ে। তিনি ফোন করে অ্যালপেন লিভে জাস্ট জেলির একটি বিজ্ঞাপনে মডেল হওয়ার প্রস্তাব দেন। আমি কিছু না ভেবে স্রেফ মজা করার জন্যই রাজি হই। কাজটি প্রচারের পর ভালো সাড়া পাই। তারপরই ঘটে আমার জীবনের সবচেয়ে বড় ঘটনা। বাংলালিংক থেকে কলড্রপের একটি বিজ্ঞাপনে কাজের প্রস্তাব আসে। এমন প্রস্তাব পেয়ে ভেতরে ভীষণ আনন্দ অনুভূত হয়। কিন্তু যখন শুনলাম বিজ্ঞাপনটি নির্মাণ করবেন মোস্তফা সরয়ার ফারুকী, ভয়ে পুরোপরি চুপসে গেলাম। কিন্তু মা আমাকে সাহস জোগালেন। একদিন মাকে নিয়ে ফারুকী ভাইয়ের সঙ্গে দেখা করি। তিনি আমাকে অভয় দেন। ঢাকায় বিজ্ঞাপনটির দৃশ্যধারণ হয়। বিস্ময়করভাবে বিজ্ঞাপনটি প্রচার হওয়ার পর এভাবে মানুষের সাড়া পাব তা ঘুণাক্ষরেও ভাবিনি। এরপরই আমার পরিচিতি বেড়ে যায়। পরে ২০১৫ সালে ভালোবাসা দিবসে প্রচার হয় আমার অভিনীত প্রথম নাটক ‘চিনিগুঁড়া প্রেম’। তাহসান খানের বিপরীতে সে নাটকটিতেও ভালো সাড়া পাই। তারপর একের পর এক বিজ্ঞাপনচিত্র, নাটক, ওয়েব সিরিজে কাজ করে চলেছি। তবে সত্যি বলতে, কলড্রপের বিজ্ঞাপনই আমার জীবন পাল্টে দিয়েছে। এখন নতুন কোনো বিজ্ঞাপনে কাজের প্রস্তাব এলে প্রথমেই ভাবি গল্প নিয়ে। আমি সংখ্যায় নয় মানে বিশ্বাসী।

ইউটার্ণ ছিলো আমার জন্য আশীর্বাদ: তানজিন তিশা

শুরুর দিকে মিডিয়ায় আমার পথচলা শুরু হয়েছিল ম্যাগাজিনের মডেল হিসেবে। ক্যাটস আইয়ের মডেল হওয়ার পর আমার টুকটাক পরিচিতি বাড়ে। তারপর ডায়মন্ড ওয়ার্ল্ড, পোলার আইসক্রিমসহ বেশ কয়েকটি কোম্পানির বিলবোর্ডের মডেল হয়েছি। কিন্তু এরপরই আসে আমার জীবনের মাহেন্দ্রক্ষণ। অমিতাভ রেজার রবির বিজ্ঞাপনটি আমার ক্যারিয়ারে সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট। এই বিজ্ঞাপনটির মাধ্যমে সবাই আমাকে চিনতে শুরু করে। এরপর দুই বছর ধরে এ প্রতিষ্ঠানেরই ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছি। পরে একের পর এক আরও বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছি।

তবে অভিনয় জগতে আমার যাত্রা শুরু হয়েছিল ২০১৪ সালে। রেদওয়ান রনির ‘ইউটার্ন’ নাটকের মধ্য দিয়ে। এ নাটক ছিল আমার জন্য আশীর্বাদস্বরূপ। এই নাটকে অভিনয়ের মাধ্যমে দর্শকের কাছে গ্রহণযোগ্যতাও বেড়ে যায়। তখন থেকে অসংখ্য নাটকে অভিনয় করে যাচ্ছি।

‘দিল কি দয়া হয়না’ এর পর সব যেন বদলে গেল: ঐশী

সবেমাত্র মিউজিক ইন্ডাস্ট্রিতে পা দিয়েছি। এসেই হৃদয় মিক্সের ‘দখিনা হাওয়া’ গানে কণ্ঠ দেওয়ার জন্য প্রস্তাব পাই। সে গানের মাধ্যমে ভালোই সাড়া পেয়েছিলাম। এরপর নিজের প্রথম একক অ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস’ প্রকাশিত হয়। অ্যালবামে ‘দিল কি দয়া হয় না’ গানটিকে ভিন্নরকম সঙ্গীতায়োজনের মাধ্যমে প্রকাশ করা হয়। আমি ভাবতেও পারিনি শ্রোতারা কাভার করা গানটিকে এতটা ভালোভাবে গ্রহণ করবে। এ গানটি হয়ে দাঁড়ায় আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। সত্যি বলতে, ‘দিল কি দয়া হয় না’র পর সব যেন বদলে গেল। এরপরই ২০১৬ সালে ‘তুখোড়’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম প্লেব্যাকে কণ্ঠ দিয়ে ফেললাম। পরে আমার গাওয়া ‘প্রেমে পড়েছি’, ‘আঠারো’, ‘নিজামউদ্দিন আউলিয়া’, ‘দিনে দিনে’, ‘তুমি ছাড়া, ‘মায়া’, ‘অচিন গান, ‘মুঠো মুঠো ভালোবাসা’- প্রতিটি গানই পায় শ্রোতাপ্রিয়তা। তবে নিজের গাওয়া এত গানের ভিড়ে ক্যারিয়ারে ‘দিল কি দয়া হয় না’ গানটি সবসময় আলাদা স্থান জুড়ে থাকবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com