মাথায় সিঁদুর নিয়ে বললেন, ‘জন্ম থেকে আমি মুসলিম’!

ইস্কনের আমন্ত্রণ রাখতে বৃহস্পতিবার তাদের আয়োজিত রথযাত্রায় সামিল হলেন বসিরহাটের সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান। অভিনেত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তার স্বামী নিখিল জৈন।

নুসরাতের ফেসবুক লাইভে ধরা পড়ে রথযাত্রা উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিয়ো। ট্রাডিশনাল শাড়ি, গলায় মঙ্গলসূত্র, মাথায় সিঁদুর, হাতে চূড়া ও মেহেন্দি পরে এক্কেবারেই নব বিবাহিত বধূর বেশেই রথযাত্রার অনুষ্ঠানে দেখা যায় অভিনেত্রীকে। সোস্যাল মিডিয়ায় এই নিয়েও বিতর্কে পড়েন নুসরাত। আবার প্রশ্ন উঠে তিনি মুসলিম না জৈন?

এ ঘটনার পর তাকে নিয়ে ফতোয়াও জারি হয়।

ফতোয়া প্রসঙ্গে এদিন নুসরত বলেন, “এই ধরনের ভিত্তিহীন বিষয়ে মাথা ঘামাতে চাই না। আমার ধর্ম আমি জানি। জন্ম থেকে আমি মুসলিম। এখনও তাই। এটা বিশ্বাসের ব্যাপার। হৃদয় দিয়ে অনুভব করতে হবে। মাথা খাটালে চলবে না”।

সংসদে সিঁদুর ও মঙ্গলসূত্রা পরায় নুসরতকে ফতোয়া দিয়েছিলেন উত্তরপ্রদেশের দেওবন্দের ইমাম মুফতি আসাদ ওয়াসমি।

এর জবাবে নুসরাত জবাব দিয়েছিলেন, “আমরা নতুন প্রগতিশীল ভারতে বাস করি, যেখানে সব ধর্ম ও সংস্কারকে শ্রদ্ধা করা হয়। ঈশ্বরের নামে ভেদাভেদ কেন? হ্যাঁ, আমি একজন মুসলিম। আমি ধর্মনিরপেক্ষ ভারতবর্ষের নাগরিক। আমার ধর্ম আমাকে মানুষের মধ্যে ভেদাভেদ করতে শেখায় না।”

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com