সৌদি আরবে চালু হচ্ছে ‘নাইট ক্লাব’

নিজের খোলস থেকে আস্তে আস্তে বের হয়ে আসছে সৌদি আরব। নারীদের গাড়ি চালানো, মাঠে বসে খেলা দেখা ও সিনেমা হল চালুর অনুমতির পর এবার ‘নাইট ক্লাব’ চালু করতে যাচ্ছে সৌদি আরব।

গতকাল বুধবার সৌদি রাজপরিবারের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

নাইট ক্লাবটি চালু করা হবে জেদ্দা শহরে। তবে এটা অন্য নাইট ক্লাবের মতো এটা হবে না। এটা হবে ‘হালাল নাইট’ ক্লাব। এখান খাবার সব হালাল হবে।

দুবাই ও বৈরুতের বিখ্যাত ব্র্যান্ড নাইটক্লাব হোয়াইটের কার্যক্রম শুরু হতে যাচ্ছে সৌদি আরবের জেদ্দায়। এতে থাকবে বিলাসবহুল ক্যাফে এবং লাউঞ্জ। হালাল নাইটক্লাবে ওয়াটারফ্রন্ট থাকবে, এর সঙ্গে থাকবে বিশ্বের খ্যাতনামা মিউজিক গ্রুপের পরিবেশনা। ইলেকট্রনিক ডান্স মিউজিক, বাণিজ্যিক মিউজিক, হিপহপ মিউজিক উপভোগ করা যাবে হালাল নাইট ক্লাবে।

এ নাইটক্লাবের লাউঞ্জের একটি অংশে থাকবে নাচের ফ্লোর। নারী-পুরুষ সবার জন্য এ ফ্লোর উন্মুক্ত থাকবে। হোয়াইটের সব ধরনের সুযোগ-সুবিধাই এখানে পাওয়া যাবে। তবে এই নাইটক্লাবে মদজাতীয় পানীয় পাওয়া যাবে না। সৌদিতে মদ কেনাবেচা অবৈধ। আর কেউ যদি মদ কেনাবেচা করেন, তাঁকে শাস্তি পেতে হয়।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে সৌদি সরকারের নাইট ক্লাব চালুর উদ্যোগের কঠোর সমালোচনা করেছেন। অনলাইনে বেশ চটুল আলোচনার জন্ম হয়েছে। অনেকেই এটা নিয়ে মজা করছেন। কারণ হালাল নাইট ক্লাবের ধারণাটি প্রথম। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশট্যাগজেদ্দাডিসকো (#JeddahDisco) বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সূত্র: ইন্ডিয়া টাইমস, আরব নিউজ

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top