যে কারণে চশমা থেকে দূরে থাকতে পরামর্শ দিচ্ছেন অমিতাভ

চোখ ভালো থাকলেই কেবল সুন্দর পৃথিবীর সব কিছু দেখা যায়। যার চোখ নেই তার কাছে আলো আর অন্ধকার সমান। কেউ যেনো অন্ধ না হয়ে যায়, কাওকে যেনো চশমা পরে পৃথিবীর আলো দেখতে না হয়- এমনই এক ক্যাম্পেইনে নেমেছেন বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চন। ক্যাম্পেনের নাম রাখা হয়েছে ‘সি নাও’।

অমিতাভ বচ্চন জানালেন, তিনি নিজেও চশমা পরতে পছন্দ করেন না। তিনি চান না কারো চশমা পরার প্রয়োজন পড়ুক। তিনি বলেন, ‘দৃষ্টিশক্তির সমস্যা ভারতে খুব সাধারণ একটি ঘটনা। চোখের স্বাস্থ্যের বিষয়ে অজ্ঞানতার কারণে মানুষ সহজ ও সাধারন চিকিৎসাও করান না। অনেকেই আবার স্থানীয় চক্ষু পরিষেবা কেন্দ্রের খবরও রাখেন না। এটা সত্যি, সঠিক যত্নের মাধ্যমে বিভিন্ন ধরণের অন্ধত্ব দূর করা সম্ভব।’

মূলত উত্তরপ্রদেশের পাঁচটি শহর উন্নাও, লখনউ, রায়বরেলি, লখিমপুর খেরি এবং সীতাপুরের মানুষকে সচেতন করছেন তিনি। রেডিও, টেলিভিশন, সংবাদমাধ্যম, সোশ্যাল মিডিয়া ও এসএমএসের মাধ্যমে সবাইকে জানাচ্ছেন কীভাবে কোন সেবা নিয়ে চোখ ভালো রাখা যায়।

এই ক্যাম্পেনের জন্য অর্থসাহায্য করতে এগিয়ে এসেছে দ্যা ফ্রেড হলোস ফাউন্ডেশন এবং এসেলিয়র ভিশন ফাউন্ডেশন নামে দুটি স্বেচ্ছাসেবী সংস্থা। বর্তমানে এই স্বেচ্ছাসেবী সংস্থা দুটি সাইটসেভার্স ইন্ডিয়া ও ভিশন ২০২০ ইন্ডিয়ার অংশীদার হিসাবে কাজ করছে। এই সংস্থার হয়েই প্রচারে নেমেছেন অমিতাভ।

কমেন্টসমুহ
BD Life BD Life

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top