এই গরমে অবশ্যই সাথে রাখবেন যে ৫ টি জরুরী জিনিস

বর্ষা প্রায় এগিয়ে এলেও গরম কমার কোন লক্ষণ দেখা যাচ্ছে না। বরং দিনকে দিন গরমটা যেন বেড়েই চলেছে। সেই থাকে বাড়ছে গরম সংক্রান্ত রোগের সংখ্যা। আমাদের পাশের দেশ ভারতেই শুধুমাত্র গরমের কারণে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭০০ এর বেশি। সুতরাং আপনার নিরাপত্তা আপনার নিজেরই ভাবতে হবে। এই গরমে নিরাপদ থাকতে এবং সুস্থ থাকতে কষ্ট হলেও সাথে রাখুন খুবই গুরুত্বপূর্ণ কিছু জিনিস।

১) পানি

ঘর থেকে বের হওয়ার আগে পানির বোতলের কথা একেবারেই ভুলে যাবেন না। ব্যাগ ভারী লাগলেও সাথে সবসময় রাখুন পানি। বাইরের দোকানে বোতলজাত পানির চাইতে ঘরের নিরাপদ পানি আপনার জন্য ভালো এবং স্বাস্থ্যকর। গরমে পানি আপনাকে পানিশূন্যতার হাত থেকে রক্ষার পাশাপাশি হিট স্ট্রোক থেকেও রক্ষা করবে।

২) ওয়েট টিস্যু

সাধারণ টিস্যু নয় গরমে একটু স্বস্তি এবং ত্বকের স্বাস্থ্যের কথা ভেবে সাথে রাখুন ওয়েট টিস্যু। বাইরের ধুলোবালি এবং তেল চিটচিটে ভাব যার কারণে ত্বকে র্যা শ হওয়ার সম্ভাবনা বেড়ে যায় তার বিরুদ্ধে কাজ করে এই ওয়েট টিস্যু। সুযোগ পেলেই মুখ হাত, ঘাড়-গলা ওয়েট টিস্যু দিয়ে মুছে নিন।

৩) সানস্ক্রিন

বাইরে বের হওয়ার সময়ে অনেকেই মনে করে সানস্ক্রিন লাগান ত্বকে। কিন্তু একটিবার লাগিয়েই ভালো ফলাফল আশা করবেন না। সূর্যের ক্ষতিকর রশ্মির প্রভাব এবং স্কিন ক্যান্সারের হাত থেকে রক্ষা পেতে সাথেই রাখুন সানস্ক্রিন। ওয়েট টিস্যুতে মুখ মুছে বা সামান্য পানি দিয়ে মুখ ধুয়ে সানস্ক্রিন লাগিয়ে ফেলুন।

৪) ছাতা

ছাতা বহন করা সকলের কাছে যেনো বেশ কষ্টকর হয়ে যায়। কিন্তু এই কড়া রোদে ছাতা ছাড়া বের হওয়ার অর্থ ত্বক ও চুলের ক্ষতি করা। অনেকটা সময় বাইরে থাকলে সানস্ক্রিন খুব ভালো কাজে দেয় না। তাই ছাতার কথা ভুলে যাবেন না একেবারেই।

৫) সানগ্লাস

শুধু দেহ, ত্বকই নয় এই গরমে অতিরিক্ত সূর্য রশ্মিতে ক্ষতি হচ্ছে আপনার চোখেরও। এছাড়াও ধুলোবালি থেকে চোখের সুরক্ষায় বাসা থেকে বের হওয়ার সময় সানগ্লাস অবশ্যই সাথে নেবেন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top