১৫ দিনে ওজন কমায় যে মশলা

অনেকের মতে, অল্প খেলে ও দীর্ঘ সময় ধরে নিয়মিত শরীরচর্চা করলেই মেদ ঝরিয়ে ওজন কমানো সম্ভব। কিন্তু চিকিৎসক ও ডায়েটিশিয়ানরা বলছেন ভিন্ন কথা। তাদের মতে, ডায়েট মেনে খাবার খাওয়া ও নিয়মিত প্রয়োজন মতো শরীরচর্চা মেদ ঝরাতে পারে।

প্রতিদিনকার রান্না সুস্বাদু করতে ব্যবহৃত একটি মশলাও পারে ১৫ দিনে ম্যাজিকের মতো অতিরিক্ত মেদ ঝরাতে। ভাবছেন কোন সে মশলা? শুনে অবাক হলেও সত্যি, সেই মশলার নাম জিরা। চলুন জেনে নিই, কীভাবে ওজন কমাতে সাহায্য করে জিরা-

১. ডায়েটিশিয়ানরা জানিয়েছেন, খানিকটা জিরা রাতে পানিতে ভিজিয়ে রেখে সকালে সেই জিরা ভেজানো পানি পান করুন। এ পানি হজমশক্তি বাড়ানোর পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এটি মাত্র কয়েকদিনেই পেটের মেদ ঝরিয়ে দিতে পারে।

২. জিরা ভেজানো পানিতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন সি ও ভিটামিন এ।

৩. এ পানীয় শরীরের জন্য ক্ষতিকর কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে।

৪. দ্রুত ওজন কমানোর জন্য আদা ছেঁচে সেটা পানি দিয়ে ভালো করে ফোটান। তার মধ্যে অল্প করে জিরার গুড়া দিন। এভাবে দুপুরে বা রাতে এ পাণীয় পান করুন।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top