দারচিনি ৫ উপায়ে কমাতে পারে ডায়াবেটিস

যাদের ডায়াবেটিস আছে, তারা তো জানেনই ব্লাড সুগার নিয়ন্ত্রণ রাখার দরকার কতো বেশি। যাদের ডায়াবেটিস নেই, তাদেরও উচিৎ ব্লাড সুগার নিয়ন্ত্রণে রাখা। এতে পরবর্তীতে টাইপ টু ডায়াবেটিস হবার ঝুঁকি কম থাকে। আর ব্লাড সুগার নিয়ন্ত্রণে থাকলে আসলে শরীরটাও ভালো থাকে।

এবার আসুন জেনে নেওয়া যাক ডায়াবেটিস কমাতে দারচিনির ব্যবহার সম্পর্কে:

পান করুন দারচিনির পানি

সবচেয়ে বেশি উপকার পাওয়া যায় দারচিনি ভেজানো পানি সকালে খালিপেটে খেলে। আগের দিন রাতে একগ্লাস পানিতে এক টুকরো দারচিনি ভিজিয়ে রাখুন পরের দিন সকালে সেটি পান করুন। নিয়মিত করলে উপকার মিলবেই।

চিনির বদলে দারচিনি মিশিয়ে খান

দারচিনিতেও মিষ্টি থাকে। তাই চিনির বদলে কেক, পেস্ট্রি ইত্যাদিতে এই গুঁড়ো ব্যবহার করতে পারেন।

পান করুন দারচিনি মেশানো চা

চা বা কফিতেও দারচিনি গুঁড়ো মিশিয়ে নিতে পারেন। সুগন্ধি হবে পানীয়। রোজের ডায়াটেও থাকবে উপকারি মশলা।

ওটমিলে মিশিয়ে নিন

পুষ্টিকর ওটমিলে দারচিনি গুঁড়ো মিশিয়ে নিতে পারেন। এতে পাতে দারচিনি থাকল। আবার ডায়াবেটিস থেকেও রেহাই মিলল। দারচিনি মেশালো আর চিনি বা মধু মেশাতে হবে না এতে।

রান্নায় দিন

ভারতীয় রান্নায় দারচিনি মাস্ট। এতদিন না জেনেই রান্নার শুধু স্বাদ আর গন্ধ বাড়াতে এই মশলা ব্যবহার করে এসেছেন। এবার শরীরের জন্য দারচিনি রোজের রান্নায় ব্যবহার করুন।

তথ্যসূত্র: এনডিটিভি

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com