হাতে হাতে রিস্টব্যান্ড

হাতের সাজে রিস্টব্যান্ডের ব্যবহার বেশ পুরোনো। স্টাইলে কিছুটা রাফ অ্যান্ড টাফ ভাব ফুটিয়ে তুলতে এর জুড়ি নেই। রিস্টব্যান্ডকে সাধারণত ব্রেসলেটেরই এক নতুন সংস্করণ বলা চলে।
রিস্টব্যান্ড হাউস বাংলাদেশ-এর ব্যবস্থাপক এস এম মেহেদী হাসান বলেন, ‘আগে শুধু ছেলেদের হাতেই রিস্টব্যান্ড দেখা গেলেও এখন মেয়েরাও একে ফ্যাশনের অনুষঙ্গ হিসেবে গ্রহণ করতে শুরু করেছে।’ একই রিস্টব্যান্ড অনেক পোশাকের সঙ্গে মানিয়ে পরা যায় বলে এর সুবিধাও অনেক। শার্ট, টি-শার্ট, স্যুট, ফতুয়া, টপ, কামিজ—যেকোনো ধরনের পোশাকের সঙ্গেই আপনি পরতে পারেন আপনার পছন্দের রিস্টব্যান্ডটি। অনেকে একই সঙ্গে হাতে অনেকগুলো রিস্টব্যান্ড পরে থাকেন। অফিস কিংবা ক্লাসে যাওয়াই হোক আর পার্টি কিংবা বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া হোক, আপনি সব সময় হাতে এটি পরে নিতে পারেন। শুধু খেয়াল রাখতে হবে রিস্টব্যান্ড পরতে হবে আপনার ব্যক্তিত্ব, রুচি, বয়স আর পরিবেশের সঙ্গে সামঞ্জস্য রেখে।
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ফারিহা বলেন, ‘হাতে আগে ঘড়ির পাশাপাশি ব্রেসলেট পরতাম। কিন্তু এখন সিলিকন কিংবা রাবার লুপের তৈরি রিস্টব্যান্ড পরতেই আমি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করি। এতে যেন ফ্যাশনের ষোলোকলাই পূর্ণ হয়।’

যেকোনো পোশাকের সঙ্গেই মানিয়ে যায় রিস্টব্যান্ডরিস্টব্যান্ডের রকমফের
রিস্টব্যান্ড নানা রকমের হয়ে থাকে। ইভেন্টস রিস্টব্যান্ড, আলট্রা ভায়োলেট রিস্টব্যান্ড, সিলিকন রিস্টব্যান্ড ইত্যাদি। আমাদের দেশে সিলিকন রিস্টব্যান্ডের ব্যবহারই বেশি চোখে পড়ে। স্পোর্টস রিস্টব্যান্ডগুলো সাধারণত টেরি ক্লথের তৈরি। খেলাধুলার সময় কপালে বেয়ে পড়া ঘাম মুছতেই হাতে এ ধরনের রিস্টব্যান্ড পরা হয়ে থাকে।
.কোথায় পাবেন ও দরদাম
রিস্টব্যান্ডের দরদাম নির্ভর করে অনেকটা তার উপাদানের ওপর। ঢাকার বসুন্ধরা সিটি শপিং মল, গাউসিয়া, চাঁদনী চক, নিউমার্কেট, জেনেটিক প্লাজাসহ বেশকিছু দোকান ঘুরে দেখা যায়, সেখানে ২০ টাকা থেকে শুরু করে প্রায় দুই হাজার টাকার মধ্যে রিস্টব্যান্ড পাওয়া যায়। ঢাকার বিভিন্ন ফুটপাতেও রিস্টব্যান্ডের দেখা মেলে। রাবারের তৈরি সেসব রিস্টব্যান্ড ১০ থেকে ৩০ টাকার মধ্যেই মেলে। সাদা, লাল, গোলাপি, কালো, হলুদ, সবুজসহ প্রায় সব রঙের রিস্টব্যান্ড বাজারে পাওয়া যায়।
রিস্টব্যান্ড হাউস
রিস্টব্যান্ডের ব্যাপক ব্যবহারের কথা মাথায় রেখেই ঢাকার বনানী ৭ নম্বর সড়কের ৩৬ নম্বর বাড়িতে চালু হয়েছে রিস্টব্যান্ড হাউস বাংলাদেশ। প্রায় চার থেকে পাঁচ শ নকশার রিস্টব্যান্ড দিয়ে সাজানো হয়েছে আউটলেটটি। শিশু, তরুণ-তরুণীসহ সব বয়সীদের কথা মাথায় রেখে রিস্টব্যান্ড হাউস নিয়ে এসেছে আলাদা আলাদা পণ্য। বিভিন্ন উপলক্ষ, বিশেষ দিবস, জনপ্রিয় ব্যান্ড, কার্টুন, খেলার দল, নানা রকম স্লোগান—এমন অনেক বিষয়কে প্রাধান্য দিয়েই রিস্টব্যান্ডগুলো ডিজাইন করা হয়েছে। ৪০ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকার মধ্যেই আপনি কিনতে পারবেন আপনার পছন্দের রিস্টব্যান্ডটি। রিস্টব্যান্ড হাউসের যেকোনো পণ্যই অনলাইনে কেনার সুযোগ আছে। যে কেউ চাইলে নিজের পছন্দের যেকোনো নাম অথবা স্লোগান দিয়েও রিস্টব্যান্ডের অর্ডার করতে পারেন। সে ক্ষেত্রে প্রতিটি রিস্টব্যান্ডের দাম পড়বে ৩৫০ টাকা।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top