সৈকতে পর্যটকদের উৎসবের আমেজ

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে পর্যটকের উৎসবের আমেজ। সাপ্তাহিক ছুটিতে সাগর তীরে আনন্দ আর হৈ-হুল্লোড়ে মেতেছেন দেশি-বিদেশি লাখো পর্যটক। সাগর উত্তাল থাকায় আগত পর্যটকদের সতর্কতা অবলম্বন করার অনুরোধ লাইফ গার্ড কর্মীদের। আর জেলা পুলিশ ও প্রশাসনের সহায়তা পর্যটকদের সার্বক্ষণিক নিরাপত্তায় দায়িত্ব পালন করছে টুরিস্ট পুলিশ।
সাপ্তাহিক ছুটিতে পর্যটকের উৎসবের আমেজ। সমুদ্র দর্শনে লাখো পর্যটকের ভিড়। বৈরী আবহাওয়া কাটিয়ে সাগর জলে আনন্দ আর উচ্ছ্বাসে মাতোয়ারা পর্যটকরা। শুধু সাগর তীর নয়; পর্যটকরা মনের আনন্দে ঘুরছে অন্যান্য পর্যটন স্পটগুলোতে। নিরাপদে সৈকতের এ শহরে ঘুরতে পারায় দারুণ খুশি আগত পর্যটকরা।

শীতের আমেজ শেষ হওয়ায় সাগর কিছুটা উত্তাল। তাই আগত পর্যটকরা গোসল করার সময় সতর্কতা অবলম্বনের অনুরোধ জানিয়েছে সৈকতে দায়িত্বরত লাইফগার্ড কর্মীরা।

সী-সেইভ লাইফগার্ড ইনচার্জ মো. ওমর ফারুক বলেন, বিভিন্ন জায়গায় ক্যানেল আছে, সেখানে সতর্ক থাকা উচিত। কিন্তু লাইফ গার্ড যেখানে আছে, সেখানে নিরাপদে থাকা যাবে।’

সৈকত ও পর্যটন স্পটগুলোতে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বের নিয়োজিত রয়েছে টুরিস্ট পুলিশ। আর তাদের সহায়তা করছে জেলা পুলিশ ও জেলা প্রশাসন।

অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ মো. জসিম উদ্দিন বলেন, বিভিন্ন পয়েন্টে আমাদের হেল্পডেস্ক রাখা হয়েছে। সেন্ট মার্টিন ও ইনানি বীচেও আমাদের লোক রয়েছে।’
বৈরী আবহাওয়া কাটিয়ে আবারও স্বাভাবিক হয়েছে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল। শুক্রবার সকালে ৫টি জাহাজে করে সেন্টমার্টিন ভ্রমণে যান দুই হাজারের অধিক পর্যটক।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com