আজব প্রজাতির প্রাণী : নাম কুটনি ননদ/ননাস প্রজাতি

একটা আজব প্রজাতির প্রাণী আছে, সম্ভবত এর উৎপাত বাংলাদেশেই সবচেয়ে বেশি। সেই প্রজাতির নাম কুটনি ননদ/ননাস প্রজাতি বলা যেতে পারে। দেখতে মেয়ে মানুষের মতো। ভেতরে তো মনে হয় রক্তের বদলে তারা বিষ ভরে চলাফেরা করে। বাংলাদেশের অসংখ্য বউরা ননদ/ননাস দ্বারা মানসিক নির্যাতনের স্বীকার। আর সেইসাথে কিছু কিছু ডাইনি শাশুড়ী তো আছেই!

ননদ/ননাস দুই ভাগে ভাগ করা যেতে পারে। বিবাহিতা আর অবিবাহিতা। বিবাহিতাগুলো হয় সবচেয়ে বিষাক্ত আর কুটনি। এরা নিজেদের সংসারের চিন্তা যতটুকু না করে তার চেয়ে বেশি ভাইয়ের বউয়ের দোষ খু্ঁজে খুঁজে হয়রান হয় আর দোষ না পেলে নিজের মনের মাধুরি মিশিয়ে গল্প বানায় যাতে ঐ মেয়েটাকে মানসিকভাবে ডলে পিষে একেবারে গুড়া বানানো যায়। সারাটাক্ষন তাদের টেন্ডেন্সি থাকে কিভাবে ছোট করা যায়, অপমান করা যায়, আর যদি অপছন্দের হয় তাহলে তো ইতিহাস রচনা করে ফেলে। ওরা বাপেরবাড়ি থেকে চলে গেলেও ফোনে ফোনে বউকে, শাশুড়ি আর ভাইয়ের মাধ্যমে কন্ট্রোলে রাখার চেষ্টা করে, ভাল মানুষি দেখিয়ে শয়তানি করে।

আমার পরিচিত অনেক মানুষের কাছ থেকে এরকম অসভ্য ননদ/ননাসের কুটনামির গল্প শুনেছি। যেন ভাইয়ের বউ তো না, ওদের কেনা গোলাম! হুকুমজারির জায়গা! সুযোগ পেলে আবার গালি দিতেও ছাড়েনা এরা। এরাই আবার মানুষের কাছে মিষ্টভাষিণী, ফ্রেন্ডলি পারসন। আসলে বাইরে তো এদের কুটনিগিরী প্রকাশ করবে না। তখন তো তাইলে ইজ্জত নিয়ে টানাটানি পড়ে যাবে। বেচারি পরের মেয়েটার সাথেই পারে এসব করতে। নির্যাতিতা বউরা স্বামীর মুখের দিকে তাকিয়ে, ভদ্রতার খাতিরে এসব হজম করে নেয়। আর ঐ মূর্খরা মনে করে, ওরে বাপরে! আমাদের তো মারাত্মক ভয় পায়! হাসি পায় এদের দেখে। বাপের উপরেও বাপ থাকে, আর সব বাপের বাপ আমাদের সৃষ্টিকর্তা তো আছেনই। ক্ষমতা সব তো একমাত্র তারই।

আর মাঝখান দিয়ে এদের একটু টাকা থাকলেই চোখের মধ্য মনে করেন টিনের চশমা পড়ে, মানুষকে মানুষ মনে করেনা। এরা যে কত বড় ইবলিশের এজেন্ট তা ওরা নিজেরাও জানেনা। মানুষের পিছনে লেগে থাকে, ফিতনা করে, আর শয়তানের মতো পৌশাচিক আনন্দ পায়। এরা ভাল মানুষ হওয়ার মজাটাই তো পায়না। একটা মেয়ের যখন বিয়ে হয় তখন মেয়েটা স্বামী, শ্বশুরবাড়ির সবাইকে আপন ভাবে। কারণ সে জানে বাকি জীবনটা এখানেই কাটাতে হবে। আর তখন যখন দেখে যে, তাকে নিয়ে চব্বিশ ঘন্টা রাজনীতি চলে তখন তার মনের অবস্থা কি হয়! আপন করতে চেয়েও আর পারেনা। এভাবেই চলতে থাকে। এই বিষাক্ত প্রাণীগুলো বউদের জীবন অতিষ্ঠ করে তোলে।

সাজেশনঃ যার যার সংসার নিয়ে চিন্তা ফিকির করার চেষ্টা করি। নিজেকে উত্তম থেকে উত্তম বানানোর চেষ্টা করি। মানুষের দোষ খোঁজা বড়ই মন্দকাজ।আল্লাহ খুব অপছন্দ করেন।এসব করতে গিয়ে গালাগালি, মিথ্যাচারী, চুগলখোরি, গীবত, অপবাদসহ মারাত্মক গুনাহে লিপ্ত হতে হয়। এসব থেকে বিরত হই। তওবা করি। কারো ভুল কিছু দেখলে মোহাব্বত করে বোঝানোর চেষ্টা করি, আর ভাল ভাষা ব্যবহারের মুরোদ না হলে চুপ থেকে আল্লাহর কাছে দোয়া করি।

বিঃদ্রঃ আমি বিশেষ টাইপের ননদ/ননাসের কথা বলেছি। অবশ্যই অনেকে অনেক ভাল মাশাআল্লাহ! যাদের দেখলে ভাবির সাথে সম্পর্ক বান্ধবী বা বোনের মতো মনে হয়। আল্লাহ তাদের উত্তম বদলা দিন। এবং যারা পেছনে লেগে থাকে তাদেরকে আল্লাহ বুঝ দিন।

কমেন্টসমুহ
BD Life BD Life

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com