ভুলতে চান প্রাক্তন প্রেম? করুন এই ৫ টি কাজ

খুব গভীর এবং দীর্ঘমেয়াদী প্রেমে ভাঙন সত্যিকার অর্থেই হুট করে মেনে নেয়া কঠিন। আর এই ধরণের ব্রেকআপের ফলে মানুষ অনেক সময়েই ভুল সিদ্ধান্ত নিয়ে ভুল পথে পা বাড়িয়ে থাকেন যা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। অনেকেই বলেন এই সকল ভুল সিদ্ধান্তের ফলে প্রাক্তন প্রেমকে ভুলে থাকা সম্ভব, কিন্তু আসলেই কি তাই? প্রাক্তন প্রেমকে ভোলার কিন্তু বেশ ভালো এবং সঠিক উপায়ও রয়েছে। যদি ব্রেকআপের পর একেবারে ভুলে যেতে চান নিজের প্রাক্তন প্রেমকে তাহলে নিয়ম মেনে করুন এই কাজগুলো।

১) একেবারেই যোগাযোগ বন্ধ করে দিন

অনেক কষ্ট লাগে দীর্ঘদিনের যোগাযোগের অভ্যাসটিকে হুট করে বন্ধ করে ফেলতে কিন্তু তারপরও চেষ্টা করতে হবে। প্রাক্তন প্রেম ভুলতে চাইলে একেবারে যোগাযোগ বন্ধ করে ফেলুন, আপনি চাইলেও যাতে তার সাথে যোগাযোগ করতে না পারেন এমন কিছু করুন এবং তিনিও আপনার সাথে যাতে পুনরায় যোগাযোগ না রাখতে পারেন সেই ব্যবস্থা নিন সবার প্রথমেই।

২) নিজেকে ব্যস্ত রাখুন কাজের মধ্যে

মানুষ তখনই ভাবতে বসেন যখন অবসর সময় কাটান। অতীত অনেক সুখ দুঃখের স্মৃতি অবসর সময়েই মনে পড়ে যা ভুলতে দেয় না একেবারেই। তাই এই স্মৃতিগুলো থেকে যতোটা সম্ভব দূরে থাকুন। নিজেকে কাজের মধ্যে নিয়ে যান যাতে ভাবার ফুরসত না মেলে।

৩) রাত জাগা বন্ধ করুন

রাতের অন্ধকার অনেকের মনেই আঁধার ডেকে আনে। দিনের বেলা কাজ করে, অন্যান্য সকলের সাথে কাটিয়ে একটু হলেও ভুলে থাকা যায় যা রাতে একেবারেই সম্ভব হয় না, কারণ রাতে সচরাচর সকলে একাই থাকে। তাই যতো রাত কম জাগবেন ততোই আপনার জন্য মঙ্গল। মনে পড়বে না এবং খারাপ লাগাও কমে যাবে।

৪) নিজের মধ্যে আত্মবিশ্বাস নিয়ে আসুন

অনেকেই ব্রেকআপের পর সব দোষ নিজের ঘাড়ে নিয়ে মনোকষ্টে ভুগে একেবারেই আত্মবিশ্বাস হারিয়ে ফেলেন। কিন্তু ভেবে দেখুন, একহাতে কখনোই তালি বাজে না। আপনার যদি দোষ থেকে থাকে তাহলে তারও ভুল ছিল। নিজের আত্মবিশ্বাস হারাতে দেবেন না। এতে ক্ষতি আপনারই।

৫) জেদের বশে নয় নিজের জন্য সঙ্গী খুঁজুন

সঙ্গী ছেড়ে চলে গিয়েছে বা ব্রেকআপ হয়েছে সে কারণে জেদ করে, প্রতিশোধ নেয়ার কারণে নতুন কাউকে খুঁজবেন না। নিজের আত্মবিশ্বাস ফিরে এলে নিজের জীবনে নতুন আরেকজনের জায়গা করে নিন। নতুন মানুষটিকে চেনার পেছনে সময় দিতে গিয়ে দেখবেন অতীতের সব কিছুই ফিকে হয়ে আসবে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top