জেনে নিন মুরগি আর মাশরুমে পাস্তার ঝটপট রেসেপি

মুরগি আর মাশরুমে পাস্তা

একজনের জন্য
উপকরণ: পাস্তা ২ কাপ, জলপাই বা যেকোনো ভোজ্যতেল ৩ টেবিল চামচ, মুরগির মাংস (কিউব করে কাটা) ৭৫০ গ্রাম, বড় পেঁয়াজ ডাইস করে কাটা ২টি, ভারী ক্রিম ১ কাপ, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, লবণ আধা চা-চামচ, রসুন বাটা ১ চা-চামচ, পালংশাক ১ মুঠো, অরিগানো ১ চা-চামচ, পাপরিকা ১ চা-চামচ, সয়াসস ২ চা-চামচ, পারমিজান চিজ ১ কাপ ও বাটন মাশরুম ৮-১০টি।

প্রণালি: একটি বড় পাত্র চুলায় মাঝারি আঁচে বসিয়ে দিন। জলপাই তেল গরম করে নিন। গরম তেলে প্রথমে পেঁয়াজ দিয়ে হালকা ভেজে তাতে রসুন বাটা দিতে হবে। মুরগির কিউব দিন। কিছুক্ষণ পর মাশরুম দিয়ে ভালো করে রান্না করে নিন। এর মাঝে সিজনিং হিসেবে একে একে লবণ, গোলমরিচ গুঁড়া, সয়াসস, অরিগানো গুঁড়া এবং পাপরিকা দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। মাংস ও মাশরুম ভালোভাবে সেদ্ধ হওয়ার পর পালংশাক দিয়ে নেড়েচেড়ে দিন। তারপর ভারী ক্রিম দিয়ে ভালো করে নেড়ে দিতে হবে। এবার এতে পাস্তা ঢেলে দিন।

পাস্তা সেদ্ধ হওয়ার জন্য আলাদাভাবে ২ কাপ পানি দিন। ১ বা ২ মিনিট পরপর পাস্তাগুলো নেড়ে দিতে হবে। এতে পাস্তা একটার সঙ্গে আরেকটা লেগে যাবে না। পাস্তা সেদ্ধ হয়ে এলে তাতে পারমিজান চিজ দিয়ে দিন। গরম গরম পাস্তার ওপর আরও পারমিজান চিজ গুঁড়া ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন।

 

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top