fbpx

বৃদ্ধার গর্ভে জন্মাল নিজ ছেলের সন্তান!

যুক্তকরাষ্ট্রের নেব্রাসকা এলাকার বাসিন্দা সিসিলি। তার পুত্র ম্যাথিউ এলেজ ও পুত্রবধু এলিয়ট ডোয়ার্টি। দাম্পত্য জীবন দীর্ঘ দিন হলে সন্তানের মুখ দেখতে পারছিলেন না তারা। শেষ পর্যন্ত সারোগেট পদ্ধতিতে সন্তান নেয়ার চিন্তা করেন তারা।

পুত্র ও পুত্রবধু এই আগ্রহের কথা জানান মা সিসিলিকে। সিসিলি এগিয়ে আসেন। অন্য কোনো নারীর সহায়তা না নিয়ে নিজের ছেলের সন্তানকে নিজের গর্ভে ধারণ করার সিদ্ধান্ত নেন তিনি।

সিসিলি অকপটে জানিয়ে দেন, তিনি গর্ভধারণ করতে রাজি আছেন। গর্ভধারণের অনুভূতি তিনি আবারো পেতে চান।

ফলে সিদ্ধান্ত মোতাবেক নিজের পেটে নাতিকে বহন করার এই রেকর্ড করেছেন সিসিলি। তবে তিনিই যে বিশ্বে প্রথম কোনো নারী হিসেবে নাতিকে গর্ভে ধারণ করেছেন না নয়। এর আগেও অনেক পূর্ণ বয়স্ক নারী সারোগেট পদ্ধতিতে সন্তানের জন্ম দিয়েছেন।

গত ২৫ মার্চ নিজের নাতির জন্ম দিয়েছেন এই নারী। তার নাম রেখেছেন উমা লুইস দোয়ার্টি এলেজ। বর্তমানে এই শিশুকন্যা সুস্থ আছে।

উল্লেখ্য, সারোগেট পদ্ধতি হচ্ছে চিকিৎসা বিজ্ঞানের এমন বিষয়; যে পদ্ধতিতে কোনো নারী সদস্য প্রাকৃতিক প্রজননে অক্ষম পুরুষের কাছ থেকে সুস্থ ও সবল শুক্রানু তার জরায়ুতে প্রতিস্থাপনের মাধ্যমে গর্ভধারণ করে অথবা যদি নারীর ডিম্বানু নিষিক্তকরণ করে তারপর নিষিক্ত ভ্রুণটি নারীটির গর্ভে প্রতিস্থাপন করা হয় ।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top