‘ধর্ষণের দেশে পরিণত হয়েছে বাংলাদেশ’

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, বিচারহীনতার কারণের ধর্ষণের ঘটনা দিন দিন বাড়ছে। সরকারের স্বেচ্ছাচারিতায় আজ বাংলাদেশ ধর্ষণের দেশে পরিণত হয়েছে।

শনিবার (১১ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত, তানিয়া ধর্ষণ ও হত্যাসহ সারা দেশে নির্বিচারে নারী শিশু নির্যাতন ও হত্যার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

আবদুর রব বলেন, কোনো স্বৈরাচার সরকার অভ্যুত্থান ছাড়া পরাজিত হয়নি। আওয়ামী লীগ সরকারও ক্ষমতা ছাড়বে না। তাদের ক্ষমতা থেকে বিদায় করতে হলে ঐক্যবদ্ধ গণআন্দোলনের প্রয়োজন। সরকারের প্রতিহিংসার কারণে বেগম জিয়া কারাগারে, তাকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে তিনি বলেন, ঐক্যফ্রন্ট কোনো নেতার সংগঠন নয়। ১৭ কোটি মানুষের আকাঙ্ক্ষার পরিপ্রেক্ষিতে জাতীয় ঐক্যফ্রন্টের জন্ম হয়েছে। সকল পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে দুর্নীতি ও ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত রাখতে হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সিরাজ মিয়া, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, মো. ইউসুফ, সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top