ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু শুক্রবার

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে ১৭ মে (শুক্রবার) থেকে। রাজধানীর গাবতলী ও আশপাশ এলাকার কাউন্টার থেকে এসব টিকিট বিক্রি করা হবে। গত দুই বছরের মতো ঈদযাত্রায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্ধারিত ভাড়া থাকছে এবারও। চাহিদা অনুযায়ী এবার বিভিন্ন রুটে নতুন বাস নামানোর পরিকল্পনা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে বাসের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহন কোম্পানির টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করতে বলা হয়েছে। এবার গরম ও প্রচণ্ড রোদে যাতে কাউন্টারে আসা টিকিট প্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সেজন্য সামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে গত বৃহস্পতিবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনভুক্ত বাস কোম্পানিগুলোর মালিকদের এক বৈঠক হয়। সভায় আমরা কম বা বেশি ভাড়া না নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। সরকার নির্ধারিত হারেই ভাড়া নেয়া হবে।

বাস কোম্পানির মালিকরা জানান, প্রতিবছরই গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণগামী বাসের আগাম টিকিট বিক্রি করা হয়। এবারই একই ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে আগের মতো তাৎক্ষণিক টিকিট বিক্রি করা হবে।

তারা জানান, এবার ঈদে দীর্ঘ ছুটি থাকায় একই সময়ে বাসের চাপ কম পড়বে আগামী ৩০ মে থেকে মানুষ বাড়ি যেতে শুরু করবেন বলে আশা করছেন তারা। ৩১ মে শুক্রবার ও পহেলা জুন শনিবার পড়ায় অনেকেই আগে ভাগে ছুটি নিয়ে বাড়ি চলে যাবেন। আগামী ৪ জুন থেকে তিন দিন ঈদের ছুটি থাকার কথা রয়েছে।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top