fbpx

লাইলাতুল কদরে ইবাদতে মশগুল ধর্মপ্রাণ মুসলিমরা

পুরো রমজান মাস ধর্মপ্রাণ মুসলিমরা যে রাতের অপেক্ষায় থাকেন আজ সেই রাত, অর্থাৎ পবিত্র লাইলাতুল কদর। শনিবার (১ জুন) যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে বাংলাদেশের ইসলাম ধর্মাবলম্বীরা রাতটি পালন করছেন।

এশারের নামাজের পর তারাবিহ নামাজের মধ্য দিয়ে শুরু হয় মহিমান্বিত লাইলাতুল কদর। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে এশা ও তারাবিহ’র নামাজে নামে মুসল্লিদের ঢল। মহিমান্বিত এই রজনীতে ইবাদতে মশগুল থেকে মহান আল্লাহর কাছে করুণা প্রার্থনা করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

কোরআন খতমের মাধ্যমে নামাজের পর মোনাজাতে মুসল্লিরা গুনাহ মাফ, মুসলিম উম্মাহর শান্তি এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করেন তারা।

পবিত্র রমজান মাসের লাইলাতুল কদরে পবিত্র কোরআন নাজিল হয়েছিল। তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানগণ শনিবার দিবাগত রাতে মসজিদসহ বাসা-বাড়িতে এবাদত বন্দেগিতে মশগুল রয়েছেন। এ রাতে মুসলমানগণ নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, দোয়া, মিলাদ মাহফিল ও আখেরি মোনাজাত করছেন।

প্রতি বছরের মতো এবারও শবে কদর উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে রাতব্যাপী ওয়াজ মাহফিল, ধর্মীয় বয়ান ও আখেরি মোনাজাত চলছে। পবিত্র শবে কদর উপলক্ষে আগামীকাল রোববার (২ মে) রয়েছে সরকারি ছুটি।

এদিকে, পবিত্র এ রজনীকে কেন্দ্র করে যেকোনো নাশকতা প্রতিরোধে জাতীয় মসজিদ বায়তুল মোকারমসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন মসজিদে নেওয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নিরাপত্তা।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top