পুরুষ মাত্রই কি যৌন নিপীড়ক? (দেখুন ছবিতে)

বিশ্বজুড়ে যেভাবে নারীর প্রতি সহিংসতা আর যৌন সন্ত্রাসের ঘটনা বেড়ে চলেছে, তাতে যে কারও মনে হতেই পারে যে পৃথিবীর সব পুরুষই বুঝিবা নিপীড়ক, সবাই বুঝিবা ধর্ষক। তবে পুরুষ মাত্রই নিপীড়ক অথবা ধর্ষক বিবেচনা করা হলে, প্রজাতি হিসেবেই পুরুষকে নেতিবাচক ভাবার সুযোগ তৈরী হয়। অথচ এমন অনেক পুরুষ আছেন যারা, নিপীড়নের বিপক্ষে অবস্থান জারি রেখেছেন।

পুরুষ মাত্রই খারাপ, এই নেতিবাচক ধারণা নারী-পুরুষের মানবিক সম্পর্কসূত্রের সম্ভাবনাকেও নস্যাৎ করে। সেকারণেই পুরুষতন্ত্রের বিরুদ্ধে এক অন্যরকম প্রতিরোধ তৈরী করেছেন একদল নারী। সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশট্যাগের মাধ্যমে তারা পোস্ট করেছে বেশি কিছু ফটো।

#ব্লেমওয়াননটঅল নামের ওই হ্যাশট্যাগে বলা হচ্ছে নারীর প্রতি সহিংসতার দায় পৃথিবীর সব পুরুষের নয়। বিষয়টিকে জনসম্মুখে তুলে ধরার জন্য তারা এ বিরোধী ব্যানার নিয়ে ছবি তুলে তা তুলে ধরছে সামাজিক যোগাযোগ মধ্যমে। সম্প্রতি যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম ইন্ডিপেন্ডেন্ট প্রকাশ করেছে এরকমই বেশ কয়েকটি ছবি। ছবিগুলো পাঠকদের জন্য তুলে ধরা হল।

w1

বাসায় যখন একা থাকি তখন আমি আমার কাছের বন্ধুটিকে বাসায় ডাকতে ভয় করি না। কারণ আমি তাকে সম্পূর্ণভাবেই বিশ্বাস করি।

w2

আমার পাশে যখন আমার বাবা-মা থাকেন না তখন আমার চাচা আমাকে এরকম কোন ব্যবহার করেন না যেটাতে আমি অস্বস্তি বোধ করি।

w3

আমার প্রিয় শিক্ষক হচ্ছেন একজন পুরুষ এবং তিনি কখনোই কোন খারাপ ইঙ্গিত করেন না।

w4

আমার আমার সহকর্মীদের সাথে গভীর রাতের পার্টিতে যাই এবং নিরাপদেই বাড়ি ফিরি।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top