হলের তালাভেঙ্গে ভিসিবিরোধী আন্দোলনে জাবি ছাত্রীরা

বিকাল পাঁচটার ভেতর হল ছাড়ার নির্দেশ থাকলেও সে নির্দেশ অমান্য করে দুর্নীতির অভিযোগ ও আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আবাসিক হলের তালা ভেঙ্গে বিক্ষোভে যোগ দিয়েছেন ছাত্রীরা।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাত পৌনে দশটায় বেগম সুফিয়া কামাল হল ও প্রীতিলতা হলের তালা ভেঙ্গে রাস্তায় নামেন ছাত্রীরা। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকেও ছাত্রীরা বের হয়েছেন। মিছিল নিয়ে অন্য হলগুলোতে যাচ্ছেন তারা।

এর আগে রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ছাত্রী হল এলাকায় পৌঁছায়।

অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা এবং বিকেল সাড়ে পাঁচটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হলেও তা উপেক্ষা করে অনেক শিক্ষার্থীই হলে অবস্থান করছেন। তবে ইতোমধ্যে অনেকেই আতঙ্কে ক্যাম্পাস ছেড়েছেন বলে জানা গেছে।

এদিকে, সাড়ে নয়টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com