বিএফসি, স্বপ্ন, প্রিমিয়াম সুইটসসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

রমজানে ইফতারে ভেজালবিরোধী বিশেষ অভিযানে বিএফসি, স্বপ্ন, প্রিমিয়াম সুইটস, স্প্যাগেটি, অলিভ গার্ডেন ও কস্তুরী গার্ডেনকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ জুন) বেলা ১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত গুলশান এলাকায় ডিএমপি এ ‍অভিযান চালায়। আদালতের নেতৃত্ব দেন ডিএমপি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিএমপি’র পাবলিক রিলেশনস্‌ অ্যান্ড মিডিয়া সেন্টারের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইফতেখায়রুল ইসলাম বাংলানিউজকে জানান, ডিএমপি’র ভ্রাম্যমাণ আদালত গুলশান এলাকায় অভিযান চালিয়েছেন। এসময় ভেজাল খাদ্য, পচা-বাসি খাবার রাখাসহ বিভিন্ন অপরাধে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হলো- বিএফসি, স্বপ্ন, প্রিমিয়াম সুইটস, স্প্যাগেটি, অলিভ গার্ডেন ও কস্তুরী গার্ডেন। প্রতিষ্ঠানগুলোর প্রত্যেকটিকে বিভিন্ন অংকে জরিমানা করেন আদালত।

বিস্তারিত জানিয়ে পুলিশ কর্মকর্তা জানান, ছয় প্রতিষ্ঠানের মধ্যে গুলশান বিএফসিকে ভেজাল খাদ্য ও পচা-বাসি খাবার রাখার দায়ে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিনমাসের কারাদণ্ড দেওয়া হয়।

স্বপ্ন প্রতিষ্ঠানকে বিএসটিআই অনুমোদনবিহীন পণ্য ও পচা মাছ বিক্রি করায় জরিমানা করা হয় এক লাখ ৫০ হাজার টাকা।

প্রিমিয়াম সুইটসকে ভেজাল খাবার রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

স্প্যাগেটি রেস্তোরাকে ভেজাল খাবার বিক্রি করার দায়ে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা।

অলিভ গার্ডেন রেস্তোরাঁকে গরুর মাংস, শূকরের মাংস ও মুরগির মাংস এক সঙ্গে রাখার অপরাধে এবং অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিবেশের দায়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

কস্তুরী গার্ডেনকে বিএসটিআই অনুমোদনবিহীন পণ্য ও পচা-বাসি খাবার রাখার দায়ে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা।

জরিমানা করা প্রতিটি প্রতিষ্ঠান তাৎক্ষণিকভাবে তাদের জরিমানার টাকা ভ্রাম্যমাণ আদালতকে দেয়।

ডিএমপি’র এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top