৩ বছরের বিবাহিত জীবনে কখনো স্বামী সুখ পাইনি…

সবার গল্পে শুধু দেখি পরকীয়া; বিয়ের আগে খারাপ সম্পর্ক। আমার পরিবার ধার্মিক এই জন্য বিয়ে করেছি অল্প বয়সে। স্বামী আমার চেয়ে বয়সে ১২ বছরের বড়। আমার কোন আবেগের দাম নেই তাঁর কাছে। সবাইকে যখন রোমান্স করতে দেখি তখন আমার খুব কান্না পায়। উনাকে অনেকবার বুঝিয়েছি যে আমি কেমন চাই।

উনি মানুষ হিসেবে অনেক ভাল। কিন্তু আমার ৩ বছরের বিবাহিত জীবনে আমি হয়ত আমার স্বামীর সুখ পাইনি বললেই চলে। এখন কারো সুখের গল্প শুনিনা। মনে হয় আমার নজর লেগে যাবে তার উপর। আমার কষ্ট কাউকে বলতেও পারিনা। মনে হচ্ছে আমি পাগল হয়ে যাব।

পরামর্শ :

আপনি চিঠিতে নিজের বয়স লেখেন নি আপু, কিন্তু চিঠি পড়ে আমি বুঝতে পারছি যে আপনার বয়স খুবই অল্প। আপনি এখনো একটা সিনেম্যাটিক কল্পনার জগতেই আছেন, যে জগত থেকে বের হতে পারছেন না। সত্যি কথা বলতে কি আপু, দূর থেকে দেখলে সেই জগত ভালোই লাগে। কিন্তু কাছে গেলে আর এতটা ভালো লাগে না। যাদের রোমান্স দেখে আপনি ঈর্ষান্বিত হচ্ছেন, কাছে গেলে দেখবেন যে তারাই কত বড় বড় সমস্যায় জর্জরিত।

আপনার স্বামী কি আপনাকে ভালোবাসেন? তিনি কি আপনার দেখা শোনা করেন? তিনি কি আপনার সমস্ত প্রয়োজনের দিকে খেয়াল রাখেন? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে জেনে রাখুন আপনি একজন ভাগ্যবতী। আপনার স্বামী কি আপনার সাথে খারাপ ব্যবহার করেন? তিনি কি পরকীয়া করেন? তিনি কি আপনার গায়ে হাত তোলেন? উত্তর যদি না হয়, আপনি জানবেন যে আপনি খুবই ভাগ্যবতী। মানুষটা কেবল সিনেমার নায়কদের মত রোমান্স করতে জানেন না বলেই তাকে অবহেলা করবেন না। একজন ভালো মনের মানুষকে স্বামী হিসাবে পাওয়া অসম্ভব ভাগ্যের ব্যাপার। এসবের পরও যদি আপনি বলেন যে স্বামী সুখ পান নি, সেটা আসলে মানুষটির সাথে অবিচার করা হয়।

জীবনের কাছ থেকে খুব বেশী চাইবেন না আপু, তাহলে যা আছে সেটাও হারিয়ে ফেলবেন। ১২ বছর পার্থক্য এত বেশিও না যে তাঁর সাথে সুখী হতে পারবেন না। প্রয়োজন কেবল আপনার দৃষ্টি ভঙ্গি বদলের। পৃথিবীতে সবাই নিজের আবেগ প্রকাশ করতে পারে না। কিছু জিনিস বুঝে নিতে হয়।

 

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top