জেনে নিন ‘চকলেট হিডেন হার্ট কেক’এর সবচাইতে সহজ ও পারফেক্ট রেসিপিটি (ভিডিও)

ঘরে সাধারণ স্পঞ্জ কেক কম বেশি সকলেই বানাতে পারেন। কিন্তু সাধারণ কেকের মধ্যেই যদি দারুণ ডিজাইন করে দেয়া যায় তাহলে কেক দেখতে যেমন সুন্দর হয় তেমনই সকলের আকর্ষণ ধরে রাখতে পারে সকলেই। খুব বেশি ঝামেলা করে কেক ডিজাইনের প্রয়োজন নেই একেবারেই, খুব সহজেই সাধারণ স্পঞ্জ কেকে নিয়ে আসতে পারেন অসাধারণ টুইস্ট। আজকে জেনে নিন ‘চকলেট হিডেন হার্ট কেক’এর সবচাইতে সহজ ও পারফেক্ট রেসিপিটি। আর সারপ্রাইজ করুন সকলকে।

যা যা লাগবেঃ
সাধারণ স্পঞ্জ কেকের উপকরণ যেমন, বাটার, চিনি, ডিম, বেকিং পাউডার, চকলেট ইত্যাদি আপনার প্রয়োজন মতো আকারের কেক তৈরি করতে দুটি কেকের জন্য ব্যাটার তৈরি করে নিন।

পদ্ধতিঃ
– প্রথমে দুটো কেকের ব্যাটার তৈরি করে নিয়ে একটি ব্যাটারে টকটকে লাল রঙ দিয়ে রাঙিয়ে নিন এবং ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে বেক করে নিন ৪০-৪৫ মিনিট।
– বেক করা কেক নামিয়ে মাঝারি আকারের পিস করে কেটে নিন। এবং প্রতিটি পিস থেকে ছোটো হার্ট শেপের কুকি কাটার দিয়ে প্রতি পিস থেকে দুটি কেটে নিন একই শেপ বা সাইজের করে।
– বেকিং মোল্ডে অপর কেকের জন্য রাখা ব্যাটারে গোলানো চকলেট দিয়ে চকলেট কেকের ব্যটার তৈরি করে নিন। এরপর এই ব্যাটারের ১/৩ অংশ দিয়ে একটি লেয়ার তৈরি করে নিন। এই লেয়ারের ওপর লাল রঙের কেকের কাটা হার্ট আকারের পিসগুলো সাজিয়ে দিন (ভিডিও)।
– এরপর বাকি ব্যাটার উপরে দিয়ে ভালো করে লাল কেকটি ঢেকে দিন। এবার এই কেকটি বেক করুন একইভাবে। বেক করা হয়ে গেলে পছন্দের ফ্রস্টিং দিয়ে দিন উপরে। ব্যস, এবার পিস করে কেটে পরিবেশন করে সারপ্রাইজ করুন সবাইকে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top