ইফতারে তৈরি করুন ভিন্ন স্বাদের মজাদার ‘আলু টিক্কি’ (ভিডিও)

আলু দিয়ে তৈরি আলুর চপ আমরা প্রায় প্রতিদিনই ইফতারে খেয়ে থাকি। কিন্তু প্রতিদিনিই যদি শুধু আলুর চপ তৈরি করা হয় তাহলে রমজান মাসের ৩০ দিনই খাওয়া সম্ভব হয় না। তাহলে এক কাজ করুন না এই আলুকেই উপস্থাপন করুন সম্পূর্ণ ভিন্ন একটি স্বাদে। খুব সহজে ঝটপট তৈরি করে ফেলুন মজাদার ‘আলু টিক্কি’। চলুন তাহলে জেনে নেয়া যাক খুব সহজ রেসিপিটি।

উপকরণঃ

– ৬ টি মাঝারি আকারের আলু
– আধা টেবিল চামচ মরিচ গুঁড়ো
– লবণ স্বাদমতো
– আধা কাপ পনির কুচি
– আধা কাপ ধনে পাতা কুচি
– বাদাম কুচি
– তেল ভাজার জন্য

পদ্ধতিঃ

  • – প্রথমে আলু সেদ্ধ করে খোসা ছাড়িয়ে পিষে নিন ভালো করে যাতে আলুতে কোনো দলা না থাকে। এরপর আলুতে মরিচ গুঁড়ো ও স্বাদমতো লবণ দিয়ে ভালো করে মেখে নিন।
  • – এরপর একটি বাটিতে পনির কুচি, ধনে পাতা কুচি ও বাদাম কুচি দিয়ে ভালো করে মিশিয়ে পুর তৈরি করে ফেলুন। পনিরে আগে থেকেই লবণ থাকে তাই খুব সামান্যই লবণ দিন।

* আপনি চাইলে সেদ্ধ মুরগীর মাংস বা ডিমের ঝুড়িও পুর হিসেবে ব্যবহার করতে পারেন। অথবা ১ খণ্ড চীজ দিয়েও পুরের কাজ চালিয়ে নিতে পারেন।

  • – হাতের তালুতে তেল লাগিয়ে আলুর মিশ্রণের খানিকটা হাতে নিয়ে বলের মতো তৈরি করে নিন। এরপর মাঝে একটি গর্ত করে পুর ভরে ঢেকে দিয়ে গোল বল তৈরি করে ফেলুন। এরপর হাতে চেপে চ্যাপ্টা করে টিক্কির আকার দিন।
  • – একটি ননস্টিক ফ্রাইং প্যানে অল্প তেল গরম করে নিন। এরপর এতে টিক্কিগুলো দিয়ে লালচে করে ভাজুন। এবং উল্টে দিয়ে অপর পাশও লালচে করে ভেজে নিন।
  • – একটি কিচেন টিস্যুর উপরে তুলে বাড়তি তেল ঝড়িয়ে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু আলু টিক্কি।

খুব ছোট্ট ভিডিওটিতে শিখে নিন বিস্তারিত

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top