কোন রকম “দুধ” ও “চিনি” ছাড়াই তৈরি করুন অত্যন্ত মজাদার আইসক্রিম!

আইসক্রিম মানেই দুধ কিংবা ক্রিম, সাথে প্রচুর চিনি, তাই না? অন্তত এখন পর্যন্ত আমরা সেটাই বুঝি। কিন্তু অনেকেরই দুধে অ্যালারজি আছে। আবার অনেকেই ডায়াবেটিস বা বেশী ওজনের কারণে চিনি খান না। তবে কি তাঁরা আইসক্রিম খেতে পারবেন না? অবশ্যই পারবেন! চলুন, আজ জেনে নিই আমরা একটি ম্যাজিকাল আইসক্রিমের রেসিপি, যা তৈরি হবে কোন রকমের দুধ, ক্রিম বা চিনি ছাড়া। তবে হ্যাঁ, স্বাদে হবে সাধারণ আইসক্রিমের মতই অত্যন্ত মজাদার! কেউ বিশ্বাসই করবে না যে এই আইসক্রিমে কোন দুধ নেই! আপনারও বিশ্বাস না হলে পড়েই দেখুন রেসিপিটি।

উপকরণ

পাকা কলা (যেটুকু খাবেন সেটুকু)
পাকা পেঁপে, আম, রাসবেরী বা নরম যে কোন ফল (ইচ্ছা)
কিসমিস ও বাদাম (ইচ্ছা)
ভ্যানিলা এসেন্স সামান্য
লিকুইড চকলেট (ইচ্ছা)
চকলেট চিপস (ইচ্ছা)
হুইপড ক্রিম (ইচ্ছা)

প্রণালি

  • -কলাগুলোকে ছিলে টুকরো টুকরো করে নিন।
  • -তারপর একটি ট্রে-তে রেখে ডিপ ফ্রিজে রেখে দিন। ২/৩ ঘণ্টা জমাট হতে দিন।
  • -এবার এই কলা ব্লেন্ডারে বা ফুড প্রসেসরে দিয়ে দিন। সামান্য ভ্যানিলা এসেন্স দিন। অনেক ব্লেন্ডারে শুধু খাবার ব্লেনড হতে চায় না, সেক্ষেত্রে আম বা পেঁপের পাল্প বা রস দিতে পারেন সাথে। বা লিকুইড চকলেটও দিতে পারেন। এমনকি চাইলে দিতে পারেন রূহ আফজাও। হুইপড ক্রিম দিতে চাইলে সেটাও এখন যোগ করে দিন। স্বাদ বাড়ানোর জন্য চাইলে সামান্য একটু দুধ বা হেভি ক্রিমও দিতে পারেন আপনার যা ইচ্ছা।
  • -এবার করুন ব্লেনড। একদম স্মুথ পেস্ট না হওয়া পর্যন্ত ব্লেনড করবেন।
  • -বাদাম ও কিসমিস মিশিয়ে দিন। তারপর এয়ার টাইট বক্সে ভরে জমতে দিন ফ্রিজে। খানিকটা জমে গেলেই তৈরি আপনার সুস্বাদু আইসক্রিম। সাধারণ আইসক্রিমের চাইতে কোন অংশে কম হবে না স্বাদে!

ছবি- ইন্টারনেট হতে সংগৃহীত

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top