নিজের রেকর্ডই ভাঙলেন মেসি!

রেকর্ড গড়া তো মেসির কাছে নতুন কিছু নয়। বরং, ছোট-খাট কোনো রেকর্ডের দিকেও তেমন একটা নজর নেই তার। মেসি খেলতে নামবেন, পায়ের কারুকাজে সবাইকে মুগ্ধ করবেন আর গোলের বন্যা বইয়ে দেবেন- এটাই যেন এখন নিয়তি। তবুও প্রতিটি ম্যাচেই যেন তার কাছ থেকে রেকর্ড দেখবে ফুটবল বিশ্ব- এটাও এক রকম নিয়তি হয়ে দাঁড়িয়েছে।

এইবারের বিপক্ষে মাঠে নেমে মেসি একাই করলেন চার গোল। পওলিনহো এবং ডেনিস সুয়ারেজের কল্যানে স্কোর বোর্ডে যোগ হলো আরও ২ গোল। সব মিলিয়ে এইবারকে ৬-১ গোলে রীতিমত বিধ্বস্ত করেছে লা লিগা জায়ান্টরা। এরই মধ্যে নিজের অজান্তেই হয়তো বা নিজেরই গড়া একটি রেকর্ড ভেঙেছেন লিওনেল মেসি।

২০১৭-১৮ মৌসুমটা এমন দুর্দান্ত হবে- মেসি সম্ভবত সেটা ভাবতেও পারেননি। প্রথম পাঁচ ম্যাচ শেষেই মেসির নামের পাশে শোভা পাচ্ছে ৯ গোল। লা লিগায় এটা যেমন রেকর্ড, তেমনি আগের রেকর্ডটাও ছিল তার এবং এই রেকর্ড ভেঙে নতুন রেকর্ডই স্থাপন করেছেন তিনি।

এর আগে ২০১১-১২ মৌসুমে লিগের প্রথম ৫ ম্যাচে সর্বোচ্চ ৮গোল করেছিলেন বার্সার আর্জেন্টাইন তারকা। সেই রেকর্ড ভেঙে এবার প্রথম ৫ ম্যাচেই করে ফেলেছেন ৯ গোল। দেপোর্তিভো লা করুনা, এস্পানিওল এবং এইবার- ৫ ম্যাচের মধ্যে এই তিনটি দলের বিপক্ষেই গোলগুলো করেছেন তিনি।

তবে লা লিগার ইতিহাসে মেসির এটা কিন্তু চূড়ান্ত রেকর্ড নয়। কার, ৫ ম্যাচে সর্বোচ্চ ১০ গোলও হয়েছিল। এই রেকর্ডে নাম লিখিয়েছেন, প্রুডেন, মার্সেলিনো কাম্পানাল এবং পাহিনো।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top