তিন ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন আকমল?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কোড অব কন্ডাক্টের তিনটি ধারা ভঙ্গ করার অপরাধ প্রমাণিত হওয়ায় নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানার মুখে পড়তে যাচ্ছেন উমর আকমল। পিসিবি গঠিত তদন্ত কমিটি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে তিন ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি জরিমানা করার সুপারিশ করেছে।

নাম প্রকাশ না করার শর্তে পিসিবির এক কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, ডিরেক্টর অব ক্রিকেট হারুন রশিদের নেতৃত্বাধীন তদন্ত কমিটি আকমলকে তিন ম্যাচ নিষিদ্ধ করা এবং জরিমানার করার সুপারিশ করেছে। একইসঙ্গে নির্দিষ্ট সময়ের জন্য বিদেশি লিগে খেলার ছাড়পত্র স্থগিত করার পরামর্শ দেয়া হয় বোর্ডকে।

পিটিআইকে পিসিবির ওই কর্মকর্তা বলেন, ‌’উমর  এবং অন্যান্যদের  সাক্ষাৎকার নেয়ার পর কমিটি উমর আকমলকে কোড অব কন্ডাক্টের তিনটি ধারা ভঙ্গের দায়ে অপরাধী পায়। কমিটি পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির কাছে ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশমালা পাঠিয়েছে।’

চলতি বছরের জুলাই মাসের দিকে। ফিটনেসে ঘাটতির কারণে দল থেকে এবং পরে পিসিবির চুক্তি থেকে বাদ পড়েন আকমল।  লন্ডন থেকে ফিরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ট্রেনিং করার জন্য গিয়েছিলেন তিনি। প্রথমে ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের থেকে অনুমতি চান আকমল। তিনি ও ফিজিও তাকে অনুমতি দেননি। সেখান থেকে তিনি কোচ মিকি আর্থারের সঙ্গে কথা বলেন। তিনিও জানিয়ে দেন পিসিবি শুধু চুক্তিবদ্ধ ক্রিকেটারদের অনুশীলন করাতেই তাকে নির্দেশ দিয়েছে।

এরপর আকমল ইনজামাম উল হক এবং মুশতাক আহমেদের সঙ্গেও কথা বলেন। পরে মিকি আর্থারের সঙ্গে কথা বলতে গেলে এই দক্ষিণ আফ্রিকান কোচ নাকি আকমলকে গালিগালাজ করেন এবং ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দেন। এই ব্যাপারে পিসিবির কাছে অভিযোগ করে উল্টো ফেঁসেছেন আকমল।

এদিকে আকমলের অভিযোগ তদন্তের এক তিন সদস্যের একটি কমিটি গঠন করে পিসিবি। সেই কমিটি আকমলের অভিযোগের কোনো সত্যতা পায়নি। তবে আকমল যে আচরণবিধি লঙ্ঘন করেছেন সেটি প্রমাণিত হয়েছে। পিসিবির চুক্তিবদ্ধ না হলেও যারা ঘরোয়া ক্রিকেট পর্যায়ে খেলেন তাদেরও আচরণবিধি মেনে চলতে হয়। এ কারণেই চুক্তিবদ্ধ ক্রিকেটার না হয়েও আচরণবিধি লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন আকমল।

কমেন্টসমুহ
Saiful Islam

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top