বর্ষসেরা ক্রিকেটার মুশফিকুর রহিম

গত বছর ব্যাটে হাতে দারুণ সময় পার করেছেন মুশফিকুর রহিম। সে সাফল্যের স্বীকৃতিস্বরুপ এ ডানহাতি পেলেন বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে ২০১৮ সালের বর্ষসেরা পুরস্কারে নির্বাচিত ও মনোনীতদের নাম ঘোষণার সময় ব্যাপারটি জানা যায়। এদিকে বর্ষসেরা ফুটবলার হয়েছেন তপু বর্মণ।

এছাড়াও বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় রয়েছেন নারী ক্রিকেটার রুমানা আহমেদ এবং শুটার আবদুল্লাহেল বাকি।

সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএসপিএ’র সভাপতি মোস্তফা মামুন।

এ সময় সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমেদ আনন্দ এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের বিপণন কর্মকর্তা ফজল মাহমুদ রনি উপস্থিত ছিলেন।

পপুলার চয়েজের তালিকায় রয়েছেন তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান ও রুমানা আহমেদ এবং শুটার বাকি।

মুশফিক গত বছরের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন। এছাড়া আরও নয়টি বিভাগে পুরস্কার পাচ্ছেন বিভিন্ন ক্রীড়াবিদ, সংগঠক ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান।

এ বছর ১২টি বিভাগে মোট ১৪ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে।

বর্ষসেরা ফুটবলার অব দ্য ইয়ার তপু বর্মন, সেরা ব্যাডমিন্টন খেলোয়াড় শাপলা আক্তার, সেরা শুটার আবদুল্লাহেল বাকি, সেরা উদীয়মান খেলোয়াড় নারী ফুটবলার সিরাত জাহান স্বপ্না ও সেরা টেনিস খেলোয়াড় মাহাদী হাসান আলভী।

সেরা কোচ গোলাম রব্বানী ছোটন, তৃণমূলের সেরা ব্যক্তিত্ব হকির ফজলুল ইসলাম (ফজলু ওস্তাদ) ও মনসুর আলী, বিশেষ সম্মাননা পাচ্ছেন অ্যাথলেট নাজমুন নাহার বিউটি, সেরা সংগঠক এশিয়ান ক্রিকেট কাউন্সিল ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং সেরা পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ।

দীর্ঘ সময় দেশের অ্যাথলেটিক্সে দ্রুততম মানবী ছিলেন বিউটি। কিন্তু তখন পাননি নিজের কাজের স্বীকৃতি। তাই তাকে বিশেষ সম্মাননা দেয়া হচ্ছে বলে জানান মামুন।

শনিবার হোটেল সোনারগাঁওয়ে নির্বাচিতদের হাতে পুরস্কার তুলে দেবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক এমপি। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও আবাহনী লিমিটেডের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু উপস্থিত থাকবেন।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top