আইপিএলে নিষিদ্ধ হচ্ছে প্রীতি জিনতার দল পাঞ্জাব?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিষিদ্ধ হচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাব। আইপিএলের এই দলটির যৌথ মালিক ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী প্রীতি জিনতা ও বিখ্যাত শিল্পপতি নেস ওয়াদিয়া।

সম্প্রতি কিংস ইলেভেন পাঞ্জাবের সহ মালিক নেস ওয়াদিয়াকে মাদক দ্রব্য সঙ্গে রাখার অপরাধে গ্রেফতার করে দুই বছরের সাজা দিয়েছে জাপানের আদালত।

নেস ওয়াদিয়ার এমন গর্হিতকর কাজের জন্য আইপিএলের সুনাম নষ্ট হয়েছে। যে কারণে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের থাকা নিয়েও প্রশ্ন উঠেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, পাঞ্জাবের ফ্রাঞ্চাইজি মালিক নেস ওয়াদিয়ার কারণে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও আইপিএলের সুনাম নষ্ট হয়েছে। যে কারণে বোর্ডের কর্তাব্যক্তিরা আইপিএল থেকে পাঞ্জাবকে নির্বাসনে পাঠানোর চিন্তাভাবনা করছেন।

আইপিএলের ফ্রাঞ্চাইজি দলগুলোর জন্য যে গঠনতন্ত্র রয়েছে, সে অনুযায়ী কোন ফ্রাঞ্চাইজি মালিকের আচরণে যদি মাঠে বা মাঠের বাইরে আইপিএলের সুনাম নষ্ট হয় তাহলে সেই ফ্রাঞ্চাইজিকে নির্বাসনে পাঠাতে পারবে আয়োজকরা।

প্রসঙ্গত গত মার্চ মাসে ২৫ গ্রাম ক্যানাবিস রেসিনসহ ধরা পড়েন নেস ওয়াদিয়া। তার পরেই তাকে গ্রেপ্তার করা হয়। জাপানি পুলিশের কাছে ওয়াদিয়া অপরাধ স্বীকার করে জানিয়েছেন নিজের ব্যবহারের জন্য ওই ড্রাগ পকেটে রেখেছিলেন তিনি।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top