fbpx

শ্রীলঙ্কার বিপক্ষেই লিটন, আসতে পারেন রুবেলও

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর ‘উইনিং কম্বিনেশন’ ভাঙেনি বাংলাদেশ দল। ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষেও খেলেছে একই একাদশ। এমনকি ওই ম্যাচ হারার পর গতকাল কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষেও দলে পরিবর্তন আনেনি টিম ম্যানেজমেন্ট। তবে এবার বোধ হয় দলটাকে নতুন চেহারায় দেখা যাবে। ব্রিস্টল কাউন্টি মাঠে পরশু শ্রীলঙ্কার বিপক্ষে দুটি পরিবর্তন হতে পারে বাংলাদেশ দলে।

সম্ভাব্য দুই পরিবর্তনের মধ্যে একটি মোটামুটি নিশ্চিতই। দল সূত্রে জানা গেছে, প্রথম তিন ম্যাচে ২১, ২৬ ও ০ রান করা মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনো কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস। মিঠুনের ব্যর্থতা এবার বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছে লিটনকে।
আরেকটি পরিবর্তন হতে পারে বোলিংয়ে। ব্রিস্টলে কয়েক দিন ধরেই বৃষ্টি। বৃষ্টি হচ্ছে আজও। এমনকি আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি হতে পারে কাল এবং পরশু ম্যাচের দিনও। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের। তাঁকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যাচ্ছেন সম্ভবত অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে কাল সকালে টিম ম্যানেজমেন্টের সভায়।

আজ কার্ডিফ থেকে ব্রিস্টলে পৌঁছেই বৃষ্টির মধ্যে পড়েছে বাংলাদেশ দল। অনুশীলনের সূচি অবশ্য আজ ছিল না।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top