বিশ্বকাপের সবচেয়ে ‘মূল্যবান’ খেলোয়াড় সাকিব

সেই ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনা করে এখন পর্যন্ত দ্বাদশ বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান পাঁচ খেলোয়াড়ের তালিকা করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষকরা। আর তাতে সাকিব সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে রয়েছেন শীর্ষে।

দলে অবদান রাখার দিক থেকে যে খেলোয়াড়রা চলতি আসরে উজ্জ্বল, তাদের পারফরম্যান্স ও অবদান বিশ্লেষণ করে বানান হয়েছে পাঁচজনের এই তালিকা। এতে ৫৬১.৮ পয়েন্ট নিয়ে সাকিব সবার শীর্ষে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৯৯.২ পয়েন্ট নিয়ে আছেন দ্বিতীয় স্থানে। তার স্বদেশী প্যাট কামিন্স তৃতীয় স্থানে, ৪৩০.৪ পয়েন্ট নিয়ে। চতুর্থ স্থানে আছেন ভারতের রোহিত শর্মা, পঞ্চম স্থানে পাকিস্তানের মোহাম্মদ আমির। দুজনের পয়েন্ট যথাক্রমে ৪০৫.৫ ও ৪০৪.৬।

বিশ্বকাপের চলতি আসরে বলতে গেলে একক প্রচেষ্টায় বাংলাদেশকে দুটি জয় এনে দিয়েছেন সাকিব। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেই উজ্জ্বল ছিল তার পারফরম্যান্স। বিশ্বকাপের ৭ম ক্রিকেটার হিসেবে তুলে নিয়েছেন টানা চার ইনিংসে পঞ্চাশ বা তারও বেশি রানের ইনিংস।

৫ ম্যাচে ২ জয় নিয়ে বাংলাদেশ বর্তমানে রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। সোমবার (১৭ জুন) উইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে বাংলাদেশ সেমিফাইনালের দৌড়ে আরও একটু এগিয়ে যায়। ঐ ম্যাচে ২ উইকেট শিকারের পাশাপাশি ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সাকিব।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top