শাস্ত্রীদের চাপেই মুস্তাফিজের জরিমানা!

বিশ্বাস করুন, মুস্তাফিজকে ধাক্কা দেওয়ার জন্য যখন ধোনিকে ৭৫ শতাংশ জরিমানা করা হচ্ছে, তখনও আম্পায়ারদের রিপোর্টে মুস্তাফিজের নামই ছিলো না। কিন্তু ধোনিদের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী আর কোহলিদের চাপে পড়েই অভিষেকে পাঁচ উইকেট নেওয়া বাংলাদেশী পেসারকে ৫০ শতাংশ জরিমানা করে ম্যাচ রেফারী অ্যান্ডি পাইক্রফট।

আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী, ম্যাচ রেফারির ঘরে শুনানির জন্য ঢোকার আগে পরবর্তী প্ল্যান অব অ্যাকশনও ঠিক করে ফেলেন ধোনিরা। পাইক্রফটের সামনে ঘটনার অ্যাকশন রিপ্লে ধোনি করে দেখাবেন। নিজের। বোলারের। রায়নার। শাস্ত্রী তুলবেন বোলারের পজিশনের ব্যাপারটা। আর টিম ম্যানেজার আইনি প্যাঁচে ফেলবেন পাইক্রফটকে।

শাস্ত্রী রেফারীকে অভিযোগ করেন, বোলার কেন ডেঞ্জার জোনে ওভাবে দাঁড়িয়ে থাকবে? ফলো থ্রু অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল। বলও তাঁর ধারেকাছে ছিল না।

নানাবিধ যুক্তিতর্কের পর ম্যাচ রেফারি সমোঝতোয় আসেন। মেনে নেন, ধোনি এটা ইচ্ছে করে করেননি। কিন্তু আইসিসির কোড অব কন্ডাক্টেই আছে, ম্যাচ চলাকালীন ধাক্কাধাক্কি হলে জরিমানা অবধারিত। ধোনির তাই ম্যাচ ফি-র পঁচাত্তর শতাংশ কেটে নেওয়া হবে।

শাস্ত্রীরা তখন বলেন যে, ধোনি দোষী হলে মুস্তাফিজুরও সম্পূর্ণ নির্দোষ নন। ভারত ঠিক করে ফেলে বাংলাদেশকে যদি না ডাকা হয়, তা হলে আইসিসির কাছে রায়ের বিরুদ্ধে আবেদন করা হবে। কিন্তু যুদ্ধে মহানাটকীয় মোড় এনে ম্যাচ রেফারি এ বার ডেকে পাঠান মুস্তাফিজুরকে। যাঁর আম্পায়ার্স রিপোর্টে নামই ছিল না! কিন্তু ভারতের শুনানির পরে মুস্তাফিজুরকে ডেকে তাঁরও পঞ্চাশ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়।

অন্যদিকে, এ ব্যাপারে বাংলাদেশ দল বোর্ডের মধ্যে চাপা ক্ষোভ জমা হলেও, যতটুকু সম্ভব এড়িয়ে গেছেন তারা। মূলত, আগামীকাল অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় ওয়ানডের দিকেই চোখে বাংলাদেশের। তাই নতুন করে পুরনো জল ঘোলা করতে রাজী নয় তারা।

 

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top