ভারতীয় গণমাধ্যমেও ‘বাংলাওয়াশ’ সম্ভাবনা

বিশ্বকাপ সাফল্যের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়। তারপরেই ভারত। কিন্তু বাংলাদেশে খেলতেই আসতে চাচ্ছিলেন না ভারতের ‘সিনিয়র’ ক্রিকেটাররা। শেষপর্যন্ত বোর্ডের চাপে পড়ে বাংলাদেশে এসেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ হারাতে রয়েছে ধোনিবাহিনীকে। এ নিয়ে একদিকে যেমন নিজের দলকে সমালোচনায় ধুয়ে দিচ্ছে ভারতীয় গণমাধ্যম, তেমনি প্রশংসায় ভাসাচ্ছে বাংলাদেশ দলকে।

রবিবার রাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুস্তাফিজুর রহমানের কল্যাণে ছয় উইকেটের বড় ব্যাবধানে ভারতকে পরাজিত করে বাংলাদেশ। পরেরদিনই ভারতের প্রভাবশালী পত্রিকাগুলোতে বড় করে প্রচার করা হয় বাংলাদেশের সাফল্যগাঁথা।

কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার ‘বাংলা ওয়াশের গর্জনের সামনে বিপন্ন ব্র্যান্ড ধোনি’ শীর্ষক প্রতিবেদনে ম্যাচের ব্যবচ্ছেদ করেছে।

অন্যদিকে, পশ্চিম বাংলার আরেকটি পত্রিকা এই সময় লিখেছে, ‘ইফতারি ও মুস্তাফিজে মজে শের-ই-বাংলা’।

সেদেশের প্রভাবশালী ইংরেজি সংবাদমাধ্যম এনডিটিভি ছয় উইকেট পাওয়া মুস্তাফিজকে মুখ্য করে শিরোনাম করেছে এবং প্রতিবেদনে মাত্র দুই ম্যাচ খেলা মুস্তাফিজুরের সাফল্যকে দারুণভাবে তুলে ধরা হয়েছে।

হিন্দুস্তান টাইমস লিখেছে ‘ভারতের বিপক্ষে বাংলাদেশের ইতিহাস’ শীর্ষক শিরোনামে।

প্রায় সবগুলোতেই ছিলো অভিষেক ম্যাচে মুস্তাফিজের পাঁচ উইকেট পাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও ছয় উইকেট তুলে নেওয়ার ঘটনাকে তুলে ধরা এবং বাংলাদেশ দলের সার্বিক সাফল্যের কথা। কোথাও আবার ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে লেখা হয়েছে যিনি কিনা, তিরিক্ষে মেজাজে সংবাদ সম্মেলনে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার হুমকিও দিয়েছেন।

মোট কথা, বাংলাদেশ দলের সাফল্যকে ইঙ্গিতপূর্ণ করে হোক অথবা সৌহার্দের পরিচয়েই হোক, ইতিবাচক হিসেবেই নিয়েছে ভারতীয় গণমাধ্যম।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top