ফেক প্রোফাইল সম্পর্কে জানাবে ফেসবুক

ফেক প্রোফাইলের যন্ত্রণায় অনেকেই ভুগেছেন। বিশেষ করে নারীরা। এই নিয়ে চিন্তিত ছিল ফেসবুকও। তাই আনা হয়েছিল ভুয়া প্রোফাইলের নামে রিপোর্ট করে অ্যাকাউন্ট ব্লক করে দেওয়ার সুবিধা।

এবার নতুন আরেকটি টুল নিয়ে এসেছে ফেসবুক। এর মাধ্যমে অন্য কারো ছবি বা তথ্য নিয়ে কোনো অ্যাকাউন্ট খুলতে গেলে সেটি ধরে ফেলবে ফেসবুক এবং সেই ভুয়া অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হবে।

এ ছাড়া বিকৃত বা একান্ত ব্যক্তিগত কোনো ছবি ফেসবুকে আপলোড ও ছড়িয়ে দেওয়া রোধেও ব্যবস্থা নেবে ফেসবুক।

এই টুলের মাধ্যমে ব্যবহারকারীরা যদি কোনো ছবির বিষয়ে আপত্তি জানান তবে সেটা আমলে নেবে ফেসবুক। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।

অর্থ্যাৎ কোনো ব্যবহারকারী যদি রিপোর্ট করেন যে তাকে হেয় করার জন্য কোনো ছবি বিকৃত করে ফেসবুকে আপলোড করা হয়েছে তবে সেই ছবিটি মুছে ফেলবে ফেসবুক। যে প্রোফাইল থেকে ছবিটি আপলোড করা হয়েছে সেই প্রোফাইলের লিংকও সরবরাহ করবে ফেসবুক।

সেই সাথে ফেসবুকের এই অটোমেটিক টুল বিভিন্ন আপত্তিকর বা ট্রল করা ছবি নিজে থেকেই খুঁজে বের করবে এবং যে ব্যক্তিকে নিয়ে ট্রল করা হয়েছে তার কাছে নোটিফিকেশন পৌঁছে দেবে।

এরপর ওই ব্যক্তি যদি মনে করেন ছবিটিতে তাকে হেয় করা হয়েছে তবে তিনি ছবিটির বিরুদ্ধে রিপোর্ট করতে পারেন। আর বিষয়টি নিশ্চিত হলে ছবিটি সরিয়ে ফেলবে ফেসবুক।

ম্যাশেবলের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের ৭৫ শতাংশ ব্যবহারকারীর অ্যাকাউন্টে নতুন এই টুল ব্যবহারের সুবিধা এরই মধ্যে যোগ করা হয়েছে।

ফেসবুকের হেড অব গ্লোবাল সেফটি আন্তিগন ডেভিস বলেন, ‘আমরা আগেও বিভিন্ন মতবিনিময় সভায় এ বিষয়টি নিয়ে আলোচনা করেছি। ফেসবুকে নারীদের সুরক্ষার কথা ভেবেই নতুন এই টুল নিয়ে এসেছি আমরা এবং আমরা জানি বিশ্বের বিভিন্ন দেশে নারীরা নানাভাবে অনলাইনে হয়রানির শিকার হচ্ছেন। এই উদ্যোগের মাধ্যমে সেটা রোধ করা সম্ভব হবে।’

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com