গ্রাহক ইন্টারনেট ব্যবহার করলে ওয়েবসাইট কোম্পানির লাভ কী?

আসসালামু আ’লাইকুম। আর্থিকভাবে মুনাফা বা লাভ করার উপায় হচ্ছে বেশি আয় করা এবং কম ব্যয় করা। অর্থাৎ আপনি ব্যয় যত কম করবেন আপনার মুনাফাও তত বেশি থাকবে। আর website এর মাধ্যমে একই সাথে আয় বৃদ্ধি এবং ব্যয় হ্রাস করা যায়। যেমন: .

১। প্রতিষ্ঠান বা পণ্যের বিজ্ঞাপন টিভি বা পত্রিকায় প্রচার করতে অনেক বেশি খরচ হয়। সেখানে website এর মাধ্যমে বিজ্ঞাপন করলে খরচ অনেক কমে যায়।

২। এখন website এর মাধ্যমেই প্রায় সব পণ্য কেনাবেচার কথা তো নিশ্চয়ই জানেন। এমনকি দেশে তো এখন কোরবানির পশুও অনলাইনে কেনা যায়। কোনো প্রতিষ্ঠান যদি তাদের সম্পূর্ণ ব্যবসা অনলাইনে করে তাহলে বড় শোরুম ভাড়া নেয়ার দরকার পড়ে না এবং লোকবলও কম লাগে। অর্থাৎ খরচ বাঁচে, লাভ বাড়ে।

৩। একই সাথে ব্যবসা চলবে দিন-রাত ২৪ ঘন্টা। শোরুম ২৪ ঘন্টা খোলা রাখা কঠিন এবং ব্যয়বহুলও বটে। কিন্তু আপনার website ত সারা বছর চালু থাকবে।

৪। Website এর মাধ্যমে প্রতিষ্ঠানের পক্ষে তাদের target customer group এর কাছে পৌঁছানো সহজ। গ্রাহকদের মতামত এবং তারা আর কি চায় সেটা জানা যায় সহজেই এবং কম খরচে।

৫। ব্যবসা করা সম্ভব পুরো বিশ্বজুড়ে। বহু দূরের ক্রেতাও এখন ওয়েবসাইট থেকে যেকোন পণ্য কিনতে পারেন সহজেই।

যাক, website এর ব্যবহার এবং সুবিধা বলে শেষ করা সম্ভব নয়। কারণ এটা দিন দিন বাড়ছে। আমি কিছু খুব সাধারণ নমুনা দিলাম মাত্র। আশা করি বুঝতে পেরেছেন। ধন্যবাদ।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com