অব্যবহৃত ডিভাইসের ব্যাকআপ ডেটা মুছে ফেলছে গুগল

দুইমাসের বেশি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার না করলে ড্রাইভ থেকে ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড ব্যাকআপ ডেটা মুছে ফেলছে সার্চ জায়ান্ট গুগল। এমনকি ব্যাকআপ ডেটা মুছে ফেলার পূ্র্বে সতর্কতামূলক কোন নোটিফিকেশনও দেওয়া হচ্ছে না। ফলে গুরুত্বপূর্ণ ডেটা হারাচ্ছেন গুগল ড্রাইভ ব্যবহারকারীরা।

ট্যাংলিব্রোক নামের একজন রেডিট ব্যবহারকারী জানান, দুইমাস ব্যবহার না করার কারনে সার্চ জায়ান্টটি অ্যান্ড্রয়েড ব্যাকআপ ডেটা মুছে ফেলছে। এবং ডেটা মুছে ফেলার আগে কোন প্রকার সতর্কতামূলক নোটিফিকেশনও দিচ্ছে না। এছাড়া ডেটা রিকভারিরও কোন অপশন রাখা হয়নি, যদিও ব্যবহারকারীরা অর্থের বিনিময়ে সেবাটি নিচ্ছেন।

রেডিটে তিনি তার পোস্টে বলেন, “গুগল থেকে কোন সতর্কবানী নয়। তারা আমার ডেটা ডিলেট করে দিয়েছে। কোন নোটিফিকেশন না, কোন ইমেইল না, কোন নোটিশ না এবং খুবই গুরুত্বপূর্ণ বিষয়, ব্যাকআপ রাখার জন্য আমার ১০০ জিবি ড্রাইভ ব্যবহারেরও কোন অপশন নেই।”

প্রথমে অল্প সময়ের জন্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ডেটা সংরক্ষন সহজলভ্য ছিলো। পরে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোর সাথে সার্চ জায়ান্টটি তাদের ব্যবহারকারীদের ব্যাকআপ ডেটা সংরক্ষণের জন্য ’গুগল ড্রাইভ’ এর ব্যবস্থা করে। তারপরও দুইমাস ব্যবহার বন্ধ রাখার কারনে ব্যবহারকারীরা ডেটা হারাচ্ছেন।

তবে প্রতিষ্ঠানটির ’সাপোর্ট পেজ’ অনুযায়ী সম্প্রতি প্রতিষ্ঠানটি ব্যবহারকারীরা দুই সপ্তাহ অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার বন্ধ রাখলেই লক্ষ্যনীয়ভাবে সতর্ক করে দিচ্ছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com