fbpx

যেভাবে ফোনে অপরিচিত কলারকে ব্লক করবেন

হরহামেশাই আমাদের ফোনে অপরিচিত নাম্বার থেকে কল আসে। আর সেসব নাম্বার থেকে নানাভাবে বিরক্ত করা হয়। কেউ কেউ বার বার ফোন দিয়ে, অথবা নানাভাবে হেনস্থা করে থাকে। এ থেকে মুক্তি পেতে জেনে নিন কিছু পন্থা।

কলারকে ব্লক করুন
কোনও পরিষেবা অ্যাকটিভেট করতে না চাইলেও সমস্যা নেই। শুধু অবাঞ্ছিত কলটির নম্বর দেখে সেটিকে ব্লক লিস্টে ফেলে দিন। তাছাড়া ট্রু কলারের মতো কোনও অ্যাপ ব্যবহার করলে ফোন রিসিভ করার আগেই দেখিয়ে দেয় সেটি স্প্যাম কল কিনা। ফোন বাজলে কলটি কেটে নম্বরটি ব্লক করে দিলেই সমস্যা মিটে গেল।

রিপোর্ট স্প্যাম ফিচারের ব্যবহার
আপনার স্মার্টফোনেই রিপোর্ট স্প্যাম অপশনটি পাবেন। যদি কোনও নম্বর থেকে লাগাতার ফোন আসে তবে সরকারের কাছে অনলাইনে অভিযোগও জানাতে পারেন।

অনলাইন সাইটগুলিতে নিজের নম্বর দেবেন না
নানা অনলাইন সাইটে সার্ফিং করতে গেলে আপনার মোবাইল নম্বরটি দিয়ে রেজিস্টার করতে বলে। আপনিও নানা তথ্য পেতে তা করেও দেন। কিন্তু, সমস্ত ওয়েবসাইটে মোবাইল নম্বর দেওয়া মানে নিজের বিপদই বাড়ানো। কারণ অনেক ওয়েবসাইটই স্প্যামারদের মোবাইল নম্বর বিক্রি করে।

অ্যাপ ইনস্টল করুন
গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করলেই একাধিক স্প্যাম কল ব্লকার অ্যাপ পাওয়া যাবে। সেটি ডাউনলোড করে ইনস্টল করে নিন। তাহলে আর অবাঞ্ছিত কল নিয়ে সমস্যায় পড়তে হবে না।

কমেন্টসমুহ
সিক্রেট ডাইরি সিক্রেট ডাইরি

Top