যুক্তরাজ্যে চালু হলো ৫জি

যুক্তরাজ্যে ব্যাণিজ্যিকভাবে ৫জি নেটওয়ার্ক চালু করেছে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ইই। উদ্বোধনী অনুষ্ঠানে টেমস নদীতে একটি নৌকা থেকে লাইভ স্ট্রিমিং করা হয় র‍্যাপার স্ট্রোমজি’র গান।
৪জি নেটওয়ার্কের চেয়ে অনেক দ্রুতগতি পাওয়া যাবে ৫জি-তে। কিন্তু এর সুবিধা পেতে নতুন ৫জি সমর্থনকারী স্মার্টফোন নিতে হবে গ্রাহককে।

প্রথম পর্যায়ে বেলফাস্ট, বার্মিংহাম, কার্ডিফ, এডিনবার্গ, লন্ডন এবং ম্যানচেস্টারে সীমিত পরিসরে ৫জি নেটওয়ার্ক আনবে ইই– খবর বিবিসি’র।

সামনের কয়েক সপ্তাহের মধ্যে দেশটিতে ৫জি সেবা চালু করার পরিকল্পনা করছে ভোডাফোনও।

বৃহস্পতিবার সকালে প্রথমবারের মতো ৫জি নেটওয়ার্কে লাইভ সংবাদ সম্প্রচার করে বিবিসি ব্রেকফাস্ট।

বর্তমানে মোবাইল নেটওয়ার্কে ভিডিও স্ট্রিম করতে কয়েকটি ৪জি সংযোগ একসঙ্গে জুড়ে থেকে অনেক সংবাদমাধ্যম।

এবার ৫জি নেটওয়ার্কে শুধু একটি সিম ব্যবহার করে উচ্চ রেজুলিউশানে খবর প্রচার করতে পেরেছেন বিবিসি’র প্রযুক্তি প্রতিবেদনে রোরি সিলান-জোনস।

বলা হচ্ছে, বর্তমান ৪জি’র চেয়ে দ্বিগুণ গতি পাবেন ৫জি ব্যবহারকারীরা। ৫জি নেটওয়ার্কে পুরো এক সিজন টিভি শো ডাউনলোড করা যাবে মাত্র কয়েক মিনিটে। এছাড়া উচ্চ গ্রাফিক্সের কনটেন্ট স্ট্রিম করা যাবে কোনো বাধা ছাড়া। ৪কে ভিডিও কলও করা যাবে এই ৫জি নেটওয়ার্কে।

শুধু দ্রুত গতিই না ৪জি থেকে ৫জি নেটওয়ার্কে বাধাও কম হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com