রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রবির ক্যারিয়ার কার্নিভাল

তরুণ শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কে দিকনির্দেশনা এবং মোবাইল ফোন শিল্পে কাজের সুযোগ ও ধরন সম্পর্কে জানাতে শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়ে গেল ‘ক্যারিয়ার কার্নিভাল’ নামক এক অনুষ্ঠান। এর আয়োজক মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।
এ অনুষ্ঠানের অংশ হিসাবে শিক্ষার্থীদের সামনে রবি ও এর মূল কোম্পানি মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ এবং এর বৈশ্বিক কার্যক্রম সম্পর্কেও গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করা হয়।
রবিতে চাকুরীর সুযোগ সম্পর্কে জানাতে ‘ক্যারিয়ার অ্যাট রবি’ নামে আলাদা সেশনের পাশাপাশি রবিতে চাকুরীর অভিজ্ঞতা নিয়ে এশিয়ার বেশ কয়েকটি দেশে আজিয়াটা গ্রুপ বারহাদের অন্যান্য কোম্পানিতে কাজের সুযোগ পাওয়ার বিষয়টি সম্পর্কেও ধারণা দেয়া হয়।
ক্যারিয়ার কার্নিভালের অংশ হিসাবে ‘ক্যারিয়ার অ্যাট সেলস’ ও ‘অলটারনেটিভ ক্যারিয়ার’ নামে দুটি সেশন আয়োজিত হয়। বিক্রয়ের ওপর আয়োজিত সেশনটিতে এ কাজের সুযোগ ও সম্ভাব্য চ্যালেঞ্জ সম্পর্কে জানানো হয়। অন্যদিকে ‘অলটারনেটিভ ক্যারিয়ার’ সেশনে মোবাইল টেলিযোগাযোগ খাতে শিক্ষার্থীদের কাজের সম্ভাবনা এবং এ কাজের চ্যালেঞ্জ ও প্রাপ্তি সম্পর্কে জানানো হয়েছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি প্রাণবন্ত আইডিয়া জেনারেশন কম্পিটিশন অনুষ্ঠিত হয়। বাস্তব জীবনের নানা সমস্যার সমাধান নিয়ে শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। এছাড়া শিক্ষার্থীদের জন্য একটি কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। রবিতে নিয়োগের অংশ হিসাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণেরও সুযোগ পান শিক্ষার্থীরা।
কার্নিভালে রবির রিসোর্সিংয়ের ভাইস প্রেসিডেন্ট শারমিন সুলতান বলেন, ‘আমাদের ক্রমবর্ধমান কোম্পানির জন্য সবসময় তরুণ মোধাবীদের খোঁজ করে থাকি। ক্যারিয়ার কার্নিভালের মাধ্যমে আমরা দেশের তরুণ মেধাবীদের সাথে সরাসরি যোগাযোগ করার সুযোগ পাই। শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলো থেকে মেধাবীদের রবিতে নিয়োগ প্রদানের পাশাপাশি তাদের সাফল্যমণ্ডিত কর্মজীবন গড়ে তুলতে সঠিক দিক-নির্দেশনা প্রদান এবং পরিকল্পনা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করছে রবির ক্যারিয়ার কার্নিভাল পদক্ষেপটি।’
এ অনুষ্ঠানে রবির পিপল অ্যান্ড কর্পোরেট ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল ইমতিয়াজ খান উপস্থিত ছিলেন।
রবি আজিয়াটা লিমিটেড হল মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও জাপানের এনটিটি ডকোমো ইনক. এর একটি সম্মিলিত উদ্যোগ। রাজস্বের ভিত্তিতে রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর যার গ্রাহক সংখ্যা মার্চ ২০১৫ পর্যন্ত প্রায় ২৬ মিলিয়ন। ১১ হাজার ২০০ বিটিএস নিয়ে দেশের প্রায় শতকরা ৯৯ ভাগ জনসংখ্যা রবি নেটওয়ার্কের অন্তর্ভুক্ত। রবি বাজারের সবচেয়ে বিস্তৃত আন্তর্জাতিক রোমিং সেবা প্রদান করছে যা ২০০টি দেশে ৬০০টি’র বেশি অপারেটরকে সংযুক্ত করেছে।
রবি দেশের প্রথম অপারেটর হিসেবে জিপিআরএস ও ৩.৫জি সেবা চালু করেছে। অপারেটরটি ডিজিটাল সেবা চালুর দিক থেকে অনেক ক্ষেত্রে পথিকৃতের ভূমিকা পালন এবং গ্রামীণ ও উপশহর অঞ্চলগুলোর সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য মোবাইল আর্থিক সেবা চালু করতে ব্যাপক বিনিয়োগ করেছে।
কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top