ব্যাকটেরিয়া মুক্ত স্মার্টফোন!

কিছুদিন আগেই এক অনলাইন সংস্থার তরফে ঘোষণা করা হয়েছিল চলতি বছরের শেষেই ভারতের বাজারে ব্ল্যাকবেরি আনছে তাদের প্রথম অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোন। সেই রিপোর্টের ব্যাপারে ব্ল্যাকবেরির তরফে কিছু জানানো না হলেও অবশেষে স্মার্টফোনের প্রযুক্তিগত বেশ কিছুটা পরিবর্তন করার কথা ঘোষণা করল। কানাডিয়ান স্মার্টফোন প্রস্তুতকারী এই সংস্থাটি এবার ব্যাকটেরিয়া ফ্রি স্মার্টফোন বাজারে আনবে।
সংস্থার সিইও জন চেন সংবাদ সংস্থাকে জানান, আপাতত অ্যান্ড্রয়েড ফোন নয়, ব্ল্যাকবেরি গ্রাহকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে তারা ব্যাটটিরিয়া ফ্রি স্মার্টফোন আনার দিকেই বেশি জোর দিয়েছে। এবং এই প্রোজেক্টকে মাথায় রেখে কয়েকজন মেডিক্যাল অফিসারকেও নিয়োগ করা হয়েছে ব্ল্যাকবেরির তরফে৷ ব্ল্যাকবেরির তরফে জানানো হয়েছে, গ্রাহকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই তারা এই নয়া প্রযুক্তির স্মার্টফোন বাজারে আনা হবে। তবে কবে নাগাদ এই স্মার্টফোন বাজারে আনা হবে তা অবশ্য ব্ল্যাকবেরির তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, মোবাইল রেডিয়েশনের মাধ্যমে ব্যবহারকারী শরীরে ব্যাকটেরিয়ার সংক্রমন ঘটে। এই ব্যাকটেরিয়া যেমন গ্রাহককে ক্ষতি করে তেমনই ক্ষতি করে স্মার্টফোনকেও। তাই গ্রাহক এবং স্মার্টফোনকে বাঁচাতে ব্ল্যাকবেরির এই নয়া পদক্ষেপ।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top