৩ ভাবে ডিম খেলে ওজন কমবে

ওজন কমানোর জন্য অনেক কিছুই করে থাকেন আপনি। খাওয়া, ঘুম, হাঁটাচলা থেকে শুরু করে সব জায়গাতেই আপনাকে বড় ধরনের পরিবর্তন আনতে হয়।

তবে ওজন কমানোর জন্য আপনি যে ডায়েট করেন, সেখানে আপনাকে অবশ্যই সচেতন হতে হবে। কারণ অনেক সময় নিয়ম না মেনে ডায়েট করলে প্রেসার লো হয়ে যেতে পারে। তাই সাবধান।

ওজন কমানোর সময় আপনাকে প্রোটিন জাতীয় খাবার খেতে হবে। প্রোটিন জাতীয় খাবার অনেকক্ষণ পেটে থাকে। তাই ডায়েটে অবশ্যই প্রোটিন জাতীয় খাবার রাখতে হবে।

প্রোটিনের ভালো উৎস হচ্ছে ডিম। আপনি যদি ওজন কমাতে চান তবে তিন ভাবে ডিম খেতে পারেন। ডিম খেয়ে কমাতে পারেন ওজন।

আসুন জেনে নেই যে তিন পদ্ধতিতে ডিম খেলে কমবে ওজন।

ডিম আর নারকেল তেল

ওজন কমাতে চাইলে নারকেল তেল দিয়ে ডিম ভেজে খেতে পারেন। নারকেল তেল বিপাকক্রিয়াকে সক্রিয় করতে সাহায্য করে। তাই নারকেল তেল দিয়ে ডিম ভেজে খেলে ওজন কমে।

ডিম আর ওটমিল

ডিম আর ওটমিল একসঙ্গে খেলে ওজন কমে। এই দুই উপাদাম ওজন কমাতে সাহায্য করে। খাবার হজম করতে ওটমিল সাহায্য করে।

ওটমিল পাচক রস ক্ষরণের মাত্রা নিয়ন্ত্রণে রাখে। এছাড়া অতিরিক্ত অ্যাসিড ক্ষরণে বাধা দেয়। তাই ডিম আর ওটমিল একসঙ্গে খেলে বিপাক প্রক্রিয়া সক্রিয় হয়ে ওঠে।

ডিম আর পালং শাক

ডিম ও পালং শাক এক সঙ্গে খেলে কমবে ওজন। পালং শাকে প্রচুর পরিমাণে আয়রন থাকায় দীর্ঘ ক্ষণ পেট ভরা থাকায় খিদে কম লাগে। তাই ডিমের সঙ্গে পাতে রাখুন পালং শাক।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top