বাইরে চকচকে ভেতরে পচা ঘি : দ্য অ্যাট্রিয়ামকে ৩ লাখ জরিমানা

রাজধানীর বারিধারার অভিজাত রেস্টুরেন্ট ‘দ্য অ্যাট্রিয়াম’। বাহির থেকে দেখতে সুন্দর চকচকে। তবে ভেতরের চিত্র পুরাই উল্টা। মেয়াদোত্তীর্ণ দুধ, ঘি আর পচা সবজি দিয়ে তৈরি করে খাবার। ফ্রিজে অস্বাস্থ্যকর পন্থায় সংরক্ষণ করছে খাদ্যপণ্য। নেই ব্যবসা পরিচালনা করার লাইসেন্স। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

southeast

মঙ্গলবার রাজধানীর বারিধারার ‘দ্য অ্যাট্রিয়াম’ রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটির এমন দৃশ্য দেখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ। এসব অপরাধে ‘দ্য অ্যাট্রিয়াম’ রেস্তোরাঁকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

southeast

পংকজ চন্দ্র দেবনাথ বলেন, ‘দ্য অ্যাট্রিয়াম’ রেস্তোরাঁটি বাহির থেকে দেখতে খুব সুন্দর। প্রতিষ্ঠানটি সাজসজ্জায় বেশ মনোযোগী কিন্তু খাবার তৈরিতে যত অবহেলা তাদের রান্নাঘরে লেবেলবিহীন সসেজ পাওয়া যায় এটি আসলে আসল নাকি বোঝার কোনো উপায় নেই রেফ্রিজারেটরে মেয়াদোত্তীর্ণ দুধ ও ঘি, পচা সবজি রেখে দিয়েছে যা দিয়ে খাবার তৈরি করবে।

ফ্রিজে ভাতের সঙ্গে কাঁচা মাংস ও মাছ সংরক্ষণ করে রেখেছে; যা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। এ ছাড়াও প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ হালনাগাদ ট্রেড লাইসেন্স দেখাতে ব্যর্থ হয়। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Most searched keywords: Insurance, Loans, Mortgage, Attorney, Credit, Lawyer, Donate, Degree, Hosting, Claim, Conference Call, Trading, Software, Recovery, Transfer, Gas/Electricity, Classes, Rehab, Treatment, Cord Blood, domain, music, mobile, phone, buy, sell, classifieds,recipes
Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com